কুকুর হত্যা করায় যুবক আটক

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪:২৬ | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৩:১৮

কুকুরকে পিটিয়ে হত্যার অভিযোগে এক যুবককে আটক করেছে র‌্যাব-১১।

বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে প্রাণীর অধিকার সুরক্ষায় কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন রবিনহুড দ্য অ্যানিমেল’র অভিযোগের ভিত্তিতে বুধবার রাত সাড়ে ৯টার দিকে নিজ বাড়ি থেকে আটক করা হয় রিকশাচালক মুক্তার হোসেনকে (৪৩)।

নরসিংদী সদর থানার বাগদী এলাকায় এ ঘটনায় ঘটে। র‌্যাব-১১ এর কমান্ডিং অফিসার খন্দকার মো. শামীম বিষয়টি নিশ্চিত করেছেন।

রবিনহুড দ্য অ্যানিমেল’র প্রতিষ্ঠাতা আফজাল হোসেন জানান, গত সোমবার সকাল সাড়ে ৭টায় মুক্তার হোসেন ও একই এলাকার উজ্জ্বল হোসেন রাস্তায় একটি কুকুরকে পিটিয়ে হত্যা করে। বিষয়টি সিসিটিভিতে ধরা পড়ে। এরপর ফেসবুকের মাধ্যমে ঘটনাটি জানতে পেরে ৯৯৯ নম্বরে কল করেন আফজাল হোসেন। একই সঙ্গে র‌্যাবের সঙ্গে যোগাযোগ করেন তিনি।

এরপর র‌্যাব অভিযুক্তদের আটক করে থানায় হস্তান্তর করে।

এ ঘটনায় মুক্তার ও উজ্জ্বলের বিরুদ্ধে নরসিংদী সদর থানায় বুধবার রাতে সাধারণ ডায়েরি করেন আফজাল।

র‌্যাব-১১ এর কমান্ডিং অফিসার খন্দকার মো. শামীম বলেন, ‘জিজ্ঞাসাবাদে জানা গেছে, মুক্তার হোসেন এর আগেও ৫টি কুকুরকে পিটিয়ে হত্যা করেছে। কিন্তু আমরা একটি কুকুর হত্যার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়তে দেখেছি। তাছাড়াও স্বেচ্ছাসেবী সংগঠন রবিনহুড দ্য অ্যানিমেল’র প্রতিষ্ঠাতা আফজাল হোসেন ৯৯৯ এর মাধ্যমে আমাদের সঙ্গে যোগাযোগ করেছেন।

মুক্তারের সহযোগী অপ্রাপ্তবয়স্ক হওয়ায় মুচলেকা রেখে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে নরসিংদী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া ঢাকাটাইমসকে বলেন, ‘এটি নন কগনিজেবল ঘটনা। তাই এ ঘটনায় কোনো মামলা নেওয়া হয়নি। সাধারণ ডায়েরি এন্ট্রি করে আদালতে পাঠানো হয়েছে। আদালত যে আদেশ দেবেন সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।’

মুক্তারকে আদালতে পাঠানো হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘তাকে বিশেষ ব্যবস্থায় থানায় রাখা হয়েছে। আদালত আদেশ দিলে গ্রেপ্তার করা যাবে।’

(ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/এফএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :