উন্নয়নের নামে সরকার মানুষকে দুর্ভোগে ফেলেছে: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ অক্টোবর ২০২২, ১৮:৫১ | প্রকাশিত : ০৫ অক্টোবর ২০২২, ১৮:৪৪

তথাকথিত উন্নয়নের নামে সরকারের দুর্নীতির কারণে দেশের মানুষ চরম দুর্ভোগে আছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (৫ অক্টোবর) মোহাম্মদপুর আসাদগেট বিএনপি স্থায়ী কমিটি সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুর বাসায় সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ফখরুল ইসলাম আলমগীর আরও বলেন, সরকার এত চিৎকার চেঁচামেচি করছে, সব সময় বলছে আমরা বিদ্যুতে স্বয়ংসম্পূর্ণ হয়ে গেছি। বলা হচ্ছে প্রয়োজনের তুলনায় উৎপাদন আরো বেশি হচ্ছে। গতকালকের (মঙ্গলবার) ব্যাপারটা (লোডশেডিং) হচ্ছে অস্বাভাবিক ব্যাপার। হঠাৎ করে বিদ্যুৎ চলে গেছে। সারাদেশে বেশিরভাগ এলাকায় প্রায় আট ঘণ্টা এই লোডশেডিং চলে। এ থেকে বোঝা যায় সরকার বিদ্যুৎ উৎপাদনের নাম করে বহু প্রজেক্ট করেছে, টাকা পয়সা বানিয়েছে শেষ পর্যন্ত দেখা যাচ্ছে এ ধরনের একটা বড় রকমের দুর্যোগের মধ্যে, বিপর্যয়ের মধ্যে জাতিকে তারা ফেলে দিয়েছে।

মির্জা ফখরুল বলেন, এতে করে সমস্যা হয়েছে, নেট বন্ধ হয়ে গেছে, বিদ্যুতের মাধ্যমে যেসকল কলকারখানা চলে তা বন্ধ হয়ে গেছে। ছেলে-মেয়েদের লেখাপড়া বন্ধ হয়ে গেছে। সন্ধ্যার আগে যে কৃষি খেতে শেষের ব্যবস্থা করা হয় তা বন্ধ হয়ে গেছে। এতে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে দেশের মানুষকে।

বিভিন্ন সড়কের অব্যবস্থার কথা তুলে ধরে বিএনপির এই নেতা বলেন, টঙ্গী থেকে উত্তরা পর্যন্ত আসতে চার থেকে পাঁচ ঘণ্টা সময় লাগে। সব ক্ষেত্রে দেখবেন উন্নয়নের ক্ষেত্রে এই সমস্যাটা হয়ে গেছে।

তথ্য না দেওয়ার ব্যাপারে যে প্রজ্ঞাপন জারি করা হয়েছে এ বিষয়ে ফখরুল বলেন, এটা ভয়াবহ ব্যাপার। আমরা যে বলছি কর্তৃত্ববাদী সরকার, সরকার তার বহিঃপ্রকাশ ঘটিয়েছে। তারা দেশকে পুরোপুরি নিয়ন্ত্রণ করবে। দেশের মানুষকে তথ্য থেকে বঞ্চিত করবে।

স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, দুর্নীতির জন্য যা যা করা দরকার তাড়াহুড়া করে সরকার তাই করেছে। এজন্য একটি পলিটিক্যাল প্রাইস জনগণকে পে করতে হচ্ছে।

স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, সরকার বিদ্যুৎ উৎপাদনের নামে টাকা পয়সা হাতিয়ে নিয়েছে। বিভিন্ন প্রজেক্ট নেয়ার মূল উদ্দেশ্য ছিল দুর্নীতি। এ কারণে জনগণের দুর্ভোগ লাঘব হয়নি।

তিনি বলেন, সরকার অপরিকল্পিতভাবে পাওয়ার স্টেশন করেছে। গতকালের (মঙ্গলবার) মতো বিপর্যয় (বিদ্যুৎ) আরো হবে। সরকার যে ধরনের প্রকল্প নিয়েছে তার জন্য জনগণকে এ ধরনের আরো দুর্ভোগ পোহাতে হবে।

(ঢাকাটাইমস/৫অক্টোবর/এআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :