মুজিবনগর সরকারকে গার্ড অব অনার প্রদানকারী সেই হামিদুল আর নেই

মেহেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ নভেম্বর ২০২২, ১৬:৩১ | প্রকাশিত : ০৯ নভেম্বর ২০২২, ১৫:১২

চলে গেলেন মেহেরপুরের মুজিবনগর সরকারকে গার্ড অব অনার প্রদানকারী আনসার সদস্য হামিদুল ইসলাম। মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে মুজিবনগর উপজেলার সোনাপুর গ্রামে নিজ বাসভবনে তিনি মারা যান।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। দীর্ঘদিন ধরে তিনি শ্বাসকষ্টজনিত অ্যাজমাসহ নানা রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি ৩ ছেলে, ৪ মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বুধবার বেলা সাড়ে ১১টায় সোনাপুর ঈদগাহ ময়দানে তার কফিনে জাতীয় পতাকা ও ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিমেষ বিশ্বাসসহ গার্ড অব অনার প্রদানকারী অন্য দুই আনসার সদস্য ও মুক্তিযোদ্ধারা।

পরে পুলিশের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করেন। এরপর সেখানে তার জানাজা অনুষ্ঠিত হয়। জেলার সরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধাসহ নানা শ্রেণি-পেশার মানুষ জানাজায় অংশ নেয়। জানাজা শেষে পাশেই কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

১৯৭১ সালে তৎকালীন বৈদ্যনাথতলা আজকের মুজিবনর আম্রকাননে মুজিবনগর সরকারকে গার্ড অব অনার প্রদান করেন ১২ জন আনসার সদস্য। তার মধ্যে হামিদুল ইসলাম ছিলেন অন্যতম। এ পর্যন্ত ১০ জন আনসার সদস্য মৃত্যুবরণ করেছেন। বেঁচে রয়েছেন আজিমুদ্দীন শেখ ও সিরাজুল ইসলাম নামের আরো দুই আনসার সদস্য।

(ঢাকাটাইমস/৯নভেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :