২০ দিনেও উদ্ধার হয়নি গীতিকারের চুরি হওয়া জাতীয় পুরস্কার ও একুশে পদক

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০২২, ১৬:৩১

নন্দিত গীতিকবি ও গীতিকবি সংঘ বাংলাদেশের আজীবন সদস্য মনিরুজ্জামান মনিরের তিনটি জাতীয় পুরস্কার ও একুশে পদকসহ মোট পাঁচটি পুরস্কার চুরি গেছে ২০ দিন আগে। কিন্তু আজও সেগুলো উদ্ধারে পুলিশের তদন্তে কোনো অগ্রগতি নেই বলে হতাশা প্রকাশ করেছেন মনিরুজ্জামান।

এ ব্যাপারে জানতে যোগাযোগ করা হলে বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম আজাদ ঢাকা টাইমসকে বলেন, ‘আমরা কিছু ভিডিও ফুটেজ যোগাড় করেছি। সেগুলো যাচাই-বাছাই করছি। তবে এখনো কোনো ভালো খবর বের করতে পারিনি।’

গত ৩ নভেম্বর রাতে গীতিকার মুনিরুজ্জামানের পশ্চিম মেরুল বাড্ডার বাসা থেকে তার পুরস্কারগুলো চুরি হয়। এরপর তিনি ৫ নভেম্বর বাড্ডা থানায় সাধারণ ডায়েরি করেন। পরে পুলিশ তার বাসা পরিদর্শন করে পুরস্কারগুলো উদ্ধারের আশ্বাস দেয়। কিন্তু ২০ দিনেও সেগুলো উদ্ধার না হওয়ায় হতাশ মনিরুজ্জামান।

বরেণ্য এই গীতিকবি জানান, গত ৩ নভেম্বর রাতে তার বাসার জানালা ভেঙে মোট পাঁচটি পুরস্কারের ট্রফি নিয়ে যায় অজ্ঞাতনামারা। বিষয়টি সকালে ঘুম থেকে ওঠার পর তিনি বুঝতে পারেন। এরপর সেগুলো উদ্ধারে পুলিশের দারস্থ হন।

এদিকে মনিরুজ্জামানের পুরস্কারগুলো উদ্ধারের দাবি জানিয়েছে গীতিকবি সংঘ। এক লিখিত বক্তবে সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়, ঘটনাটি আমাদের জন্য বেশ উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। আমরা জানতে পেরেছি, চুরির ঘটনার পর যথাযথ প্রক্রিয়ায় পুলিশি সহায়তা চেয়েছেন মনিরুজ্জামান মনির। কিন্তু হতাশার বিষয় এই যে, ২০ দিনেও ট্রফিগুলো উদ্ধার হয়নি কিংবা কারা চুরি করেছে সেটিও চিহ্নিত করা যায়নি। যা আমাদের জন্য হতাশার।

সংগঠনের নেতারা আরও বলেন, দেশের নন্দিত এই অগ্রজ গীতিকবির চুরি হওয়া সম্মাননা পুনরুদ্ধারের বিষয়টি সাংগঠনিকভাবে জোর দাবি জানাই পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি। আমরা চাই অবিলম্বে ট্রফিগুলো উদ্ধার এবং দোষীদের শনাক্ত করে দৃষ্টান্তমূলক ব্যবস্থার ব্যবস্থা করা হোক।

(ঢাকাটাইমস/২৪নভেম্বর/এলএম/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :