নয়া পল্টনে শাহজাহান খানের জানাজা সম্পন্ন, হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২২, ২১:৩৩

পটুয়াখালী জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য এবং জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য মোহাম্মদ শাজাহান খানের নামাজে জানাজা সম্পন্ন হয়েছে। বরিশালের বিভাগীয় সমাবেশে যোগ দিতে গিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের হামলায় আহত হওয়ার পর তিনি দীর্ঘদিন রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

সোমবার বিকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নামাজে জানাজায় অংশগ্রহণ করেন বিএনপির ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, যুব বিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, সহসাংগঠনিক সম্পাদক ভিপি হারুন অর রশিদ, মাহবুবুল হক নান্নু, সহ দপ্তর সম্পাদক মো. মুনির হোসেন, আমিরুল ইসলাম খান আলিম, কৃষকদলের সভাপতি হাসান জাফির তুহিন, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, কেন্দ্রীয় নেতা কাজী রওনকুল ইসলাম টিপু, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু, যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরব, বর্তমান সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, যুবদলের শফিকুল ইসলাম মিল্টন, ঢাকা মহানগর দক্ষিণ ওলামা দলের মাওলানা আলমগীর হোসেন, স্বেচ্ছাসেবক দলের ডা. জাহেদুল কবির জাহিদ সহ প্রায় পাঁচশতাধিক নেতাকর্মী।

এরআগে শাহজাহান খানের কফিন নয়া পল্টনে এলে অপেক্ষমাণ দলের নেতাকর্মীদের মাঝে হৃদয়বিদারক দৃশ্য তৈরি হয়। জানাজা শেষে মরহুমের রুহের মাগফিরাত কামনায় বিশেষ মুনাজাত করেন এবং কফিনে ফুল দিয়ে শেষবারের মতো শ্রদ্ধা জানায় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আলতাফ হোসেন চৌধুরী শাহজাহান খানের স্মৃতিচারণ করে বলেন, আমরা এই শোক সহ্য করে আমাদের আন্দোলনকে বেগবান করতে পারি এবং দেশের মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠা কড়াই আমাদের লক্ষ্য।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম বলেন, শেখ হাসিনার আর কত লাশ দরকার? আমরা লাশ দিতে প্রস্তুত তবুও এই সরকারের অধীনে নির্বাচন নয়। নির্বাচন হবে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে এটাই আমাদের প্রতিজ্ঞা।

রুহুল কবির রিজভী বলেন, বিএনপির নেতা কর্মীদের হত্যাকাণ্ডের একমাত্র মূল হোতা শেখ হাসিনা। এই হত্যাকাণ্ডের বিচার বাংলাদেশের মাটিতেই হবে।

গত ৪ নভেম্বর সন্ধ্যায় বরিশালের বিভাগীয় সমাবেশে যোগ দিতে কয়েকটি মোটরসাইকেল নিয়ে পটুয়াখালী থেকে বরিশাল যাচ্ছিলেন শাহাজাহান খান। পটুয়াখালী-বরিশাল মহাসড়কের গাবুয়া এলাকা অতিক্রমের সময় তার গাড়িতে ছাত্রলীগ-যুবলীগ অতর্কিত হামলা চালায় এবং লাঠি, রড় ও লোহার পাইপ দিয়ে পিটিয়ে শরীরের বিভিন্ন জায়গায় গুরুতর জখম করে। পরে আহতাবস্থায় স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয় তাকে। কিন্তু অবস্থার অবনতি হলে গত ২২ নভেম্বর তাকে ঢাকার ল্যাবএ্ইড হাসপাতালে ভর্তি করা হয়। আজ সকাল সাড়ে ১০ টায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭১ বছর।

ঢাকাটাইমস/২৮নভেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :