বিএনপি শীতকালে সাইবেরিয়া থেকে আসা পাখির মতো: তথ্যমন্ত্রী

দিনাজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২২, ২২:৩০

বিএনপিকে শীতের মৌসুমী পাখি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, বাংলাদেশের উন্নয়নে বিএনপি কখনোই ছিল না। বিএনপি হলো শীতকালে সাইবেরিয়া থেকে আসা পাখির মতো।

সোমবার দিনাজপুর গোর-এ শহীদ মাঠে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, শীতকালে সাইবেরিয়া ও হিমালয় থেকে কিছু পাখি বাংলাদেশে এসে ধান খেয়ে, খাবার খেয়ে, মোটা-তাজা হয়ে আবার ওড়ে চলে যায়, বিএনপিও তেমন সুযোগ-সুবিধা ভোগ করে পালিয়ে যায়। বিএনপি হলো রাজনৈতিক মাঠে পুঁটি মাছের মতো। পুঁটি মাছ যেমন বৈশাখ মাসের অল্প বৃষ্টিতে লাফালাফি করে, বিএনপিও তেমন সমাবেশে অল্প কিছু লোকজন দেখেই লাফালাফি করছে। ক্ষমতায় আসার স্বপ্ন দেখছে।

মন্ত্রী বলেন, বিএনপির কয়েকজন নেত্রীও এখন বলছেন, খেলা হবে। কিন্তু আমরা আপনাদের সঙ্গে খেলব না। ছাত্রলীগ আপনাদের সঙ্গে খেলবে। আমরা সবার সঙ্গে খেলি না। এ সময় আগামী জাতীয় নির্বাচনে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নৌকায় ভোট দেওয়ার আহ্বানও জানান তিনি।

তিনি আরও বলেন, ‘উনি পড়েছে আইন, উনি আইন বিশেষজ্ঞ, উনি পড়েছে পরিবেশ, উনি পরিবেশ বিশেষজ্ঞ, উনি আবার নিরাপত্তা বিশেষজ্ঞ, উনি স্বাস্থ্য বিশেষজ্ঞ, এই বিশেষজ্ঞরা যখন করোনা মহামারি শুরু হলো তখন কী বলল- হাজার হাজার মানুষ না খেয়ে মারা যাবে, রাস্তাঘাটে মানুষের লাশ পড়ে থাকবে। শেখ হাসিনার বাংলাদেশ করোনা মহামারির সময় সব বিশেষজ্ঞকে অর্থ প্রদান করেন। ফলে এই দেশে একজন মানুষও না খেয়ে মারা যায়নি। আমাদের দলের নেতাকর্মীরা করোনা মহামারির সময় মানুষের কাছে সাহায্যের হাত বাড়িয়েছে। বিএনপিকে খুঁজে পাওয়া যায়নি।’

উল্লেখ্য, ১০ বছর পর অনুষ্ঠিত এই কাউন্সিলটি ইলেকশনের পরিবর্তে সিলেকশনের মাধ্যমে কমিটি গঠনের সম্ভাবনা রয়েছে। দিনাজপুরে সর্বশেষ ২০১২ সালের ২৩ ডিসেম্বর ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়েছিল যা ২০১৪ সালের ১৪ অক্টোবর কমিটির অনুমোদন দেওয়া হয়।

ঢাকাটাইমস/২৮নভেম্বর/আরকেএইচ/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :