নতুন জঙ্গি সংগঠনের পাঁচজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২২, ২৩:৪১

নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র পাঁচ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

রবিবার সন্ধ্যায় রাজধানীর গুলিস্তান ও নারায়ণগঞ্জের সোনারগাঁও এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করে র‍্যাব।

বাহিনীর মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, 'রাজধানী ও নারায়ণগঞ্জে পৃথক অভিযানে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে। এ ব্যাপারে সোমবার দুপুরে কারওয়ান বাজার র‍্যাব মিডিয়া সেন্টারে ব্রিফিং করে বিস্তারিত জানানো হবে।'

এদিকে নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া প্রায় চার বছর ধরে গোপনে তাদের কার্যক্রম পরিচালনা করলেও এবছরের শুরুতে তারা নতুন নামে আত্মপ্রকাশ করে। নতুন সদস্য সংগ্রহ করে চরাঞ্চল ও দুর্গম পাহাড়ে তারা প্রশিক্ষণ দিচ্ছিল।

গত ২৩ আগস্ট কুমিল্লা থেকে আট কলেজছাত্র নিখোঁজ হওয়ার পর এসব তরুণের খোঁজ করতে গিয়ে র‍্যাব জানতে পারে, তাদের জঙ্গিবাদে জড়িয়ে ‘হিজরতের’ নামে ঘরছাড়া করা হয়েছে। এরপর ধারাবাহিক অভিযানের মাধ্যমে র‍্যাব এই জঙ্গি তৎপরতায় সংশ্লিষ্ট এবং জঙ্গিদের প্রশিক্ষণ দেওয়ায় জড়িত অভিযোগে চট্টগ্রামের দুর্গম পাহাড় ছাড়াও দেশের বিভিন্নস্থানে অভিযান চালিয়ে প্রায় ৩৫ জন এবং সিটিটিসি এখন পর্যন্ত তিনজনকে গ্রেপ্তার করেছে। তাছাড়া পাহাড়ে প্রশিক্ষণ নেয়ার পর এখনো অনেকে আত্মগোপনে রয়েছেন।

তাছাড়া র‍্যাব ডি-রেডিকালাইজেশনের মাধ্যমে দুই জঙ্গিকে পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে। এদের মধ্যে একজন বিমানের কেবিন ক্রু আছেন।

ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/এসএস/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :