বাধনের লালন সংগীতে মুগ্ধ প্রধানমন্ত্রী

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ ডিসেম্বর ২০২২, ০১:১৯ | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২২, ০১:১৪

ছাত্রলীগের ৩০তম সম্মেলনের মঞ্চ থেকে ভেসে এলো লালন শাহ-এর ‘কে বানাইলো এমন রঙমহল খানা’ও ‘দিল দরিয়ার মাঝে দেখলাম আজব কারখানা’। গেয়েছেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বরিকুল ইসলাম বাধন।

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে সংগীত দুটি গেয়েছেন বরিকুল ইসলাম বাধন। প্রধানমন্ত্রীও মুগ্ধ হয়ে শুনেছেন বাধনকে। হাসোজ্জ্বল ভঙ্গিতে করতালি বাজিয়ে প্রকাশ করেছেন মুগ্ধতা।

গান শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বাঁধনকে বলতে শোনা যায়, ‘আপা, আজ থেকে ৫০ বছর পূর্বে ফরিদা পারভীনের একটি গান শুনে বঙ্গবন্ধু বলেছিলেন– লালনকে টিকিয়ে রাখতে হবে। বঙ্গবন্ধুর এই বাঁচিয়ে রাখা শুধুই বাঁচিয়ে রাখা নয়; একটি মানবিকবোধ ও অসাম্প্রদায়িক চেতনাকে বাঁচিয়ে রাখার সামিল’।

জানা যায়, ছাত্রলীগের শীর্ষ নেতৃত্ব প্রত্যাশীদের দৌড়ে বেশ আলোচিত কুষ্টিয়ার সন্তান বাধন। তার বাবা মো. মনিরুল ইসলাম কুষ্টিয়ার মিরপুর উপজেলার মালিহাদ ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি।

এর আগে বাধন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। ছাত্র রাজনীতির পাশাপাশি সাংস্কৃতিক অঙ্গনেও তার সম্পৃক্তা রয়েছে। বাধন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেছেন এবং বর্তমানে ‘বাঙালি সংস্কৃতি ভাবনায় বঙ্গবন্ধু’শিরোনামে এমফিল করছেন।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/এসকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :