কালিয়াকৈরের রোজ গার্ডেন মডেল স্কুলে পিঠা উৎসব

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ জানুয়ারি ২০২৩, ২১:২৪ | প্রকাশিত : ০৯ জানুয়ারি ২০২৩, ২১:২২

গ্রামবাংলার ঐতিহ্যবাহী শীতকালীন পিঠাপুলি উৎসব ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করেছে রোজ গার্ডেন মডেল স্কুল। সোমবার দিনব্যাপী কালিয়াকৈর উপজেলার আটাবহ ইউনিয়নের খোলারটেকি এলাকায় রোজ গার্ডেন মডেল স্কুলের নিজস্ব ক্যাম্পাসে এ উৎসবের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুলের পরিচালক জহিরুল ইসলাম।

পিঠা উৎসব উপলক্ষে স্কুলের শিক্ষার্থীরা প্রায় একশত পদের পিঠা তৈরি করে স্টলে প্রদর্শন করেছে। শিক্ষার্থীদের হাতে তৈরি গ্রামবাংলার ঐতিহ্যবাহী এ পিঠা বিক্রিও হয়েছে ব্যাপক। বিভিন্ন শ্রেণীপেশার লোকজন স্টলগুলো থেকে পিঠা কিনে নিতে দেখা গেছে।

স্কুলের শিক্ষার্থীরা জানায়, প্রতিবছর স্কুলটির পরিচালক জহিরুল ইসলামের আয়োজনে এই পিঠা উৎসব হয়। এই উৎসবের মাধ্যমে আমরা প্রাচীন বাংলার ঐতিহ্যবাহী বিভিন্ন রকমের পিঠাপুলি তৈরি করা শিখতে পারছি।

অনুষ্ঠানটির উদ্বোধন করেন জাতির পিতা বঙ্গবন্ধু সরকারি হাইস্কুলের প্রধান শিক্ষক আনন্দ কুমার দাস। প্রধান অতিথি ছিলেন কালিয়াকৈর পৌরসভার মেয়র মুজিবুর রহমান।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- আটাবহ ইউনিয়নের চেয়ারম্যান শাকিল মোল্লা, পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিল আমিনুল ইসলাম, সংরক্ষিত কাউন্সিল মমতাজ বেগম, সংরক্ষিত সদস্য আমেনা খাতুন প্রমুখ।

(ঢাকাটাইমস/০৯জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :