বিশ্ব ইজতেমা উপলক্ষে পাঁচ জোড়া বিশেষ ট্রেন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ জানুয়ারি ২০২৩, ১৫:০৩ | প্রকাশিত : ১০ জানুয়ারি ২০২৩, ১৪:৩১
ফাইল ফটো

টঙ্গীতে বিশ্ব ইজতেমা উপলক্ষে পাঁচ জোড়া বিশেষ ট্রেন চালু করবে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।

ইজতেমার প্রথম পর্ব ১৩ জানুয়ারি (শুক্রবার) থেকে আখেরি মোনাজাত এবং দ্বিতীয় পর্বে ২০ জানুয়ারি আখেরি মোনাজাত পর্যন্ত এসব ট্রেন চলবে।

এ বিষয়ে সোমবার বাংলাদেশ রেলওয়ের (পূর্বাঞ্চল) এসিওপিএসপি চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট কামাল আখতার হোসেন স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি জারি হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, টঙ্গীতে আসন্ন বিশ্ব ইজতেমায় অংশগ্রহণকারী মুসল্লিদের যাতায়াতের সুবিধার্থে বাংলাদেশ রেলওয়ে বিভিন্ন রুটে বিশেষ ট্রেন চলাচলের ব্যবস্থা গ্রহণ করেছে। দুই পর্বের আখেরি মোনাজাতের আগে ও মোনাজাতের দিন এই বিশেষ ট্রেন পরিচালিত হবে।

বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, ইজতেমার প্রথম পর্বে শুক্রবার ও দ্বিতীয় পর্বে শুক্রবার ঢাকা-টঙ্গী ও টঙ্গী-ঢাকা রুটে জুমা স্পেশাল পরিচালিত হবে। এই ট্রেন ঢাকা থেকে সকাল ১০টা ২০ মিনিটে ছেড়ে যাবে। টঙ্গী পৌঁছবে বেলা ১১টা ২০ মিনিটে। এরপর দুপুর ২টা ৫০ মিনিটে টঙ্গী থেকে ছেড়ে আসবে ট্রেন। আর ঢাকা পৌঁছবে বেলা ৩টা ৫০ মিনিটে।

এছাড়াও ১৪ ও ২১ জানুয়ারি জামালপুর থেকে টঙ্গীর উদ্দেশ্যে বিশেষ ট্রেন চলবে। সকাল ৯টা ১৫ মিনিটে জামালপুর থেকে ছেড়ে দুপুর ২টা ১৫ মিনিটে টঙ্গী পৌঁছবে।

আখেরি মোনাজাতের দিন (১৫ জানুয়ারি ও ২২ জানুয়ারি) বিশেষ ট্রেন ঢাকা-টঙ্গী স্পেশাল-১, ২, ৩, ৪, ৫ নামে পাঁচটি স্পেশাল ট্রেন ঢাকা-টঙ্গীর মধ্যে চলাচল করবে। এছাড়াও টঙ্গী-ময়মনসিংহ ১, ২ ও টঙ্গী-টাঙ্গাইল স্পেশাল নামের আরও দুটি ট্রেন চলাচল করবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ইজতেমার প্রথম পর্বে ১৩ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি এবং দ্বিতীয় পর্বে ২০ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি পর্যন্ত আখেরি মোনাজাতের দিন ঢাকা অভিমুখী আন্তঃনগর মেইল এক্সপ্রেস ও কমিউটার ট্রেন টঙ্গী স্টেশনে থামবে তিন মিনিট।

১৫ ও ২২ জানুয়ারি আখেরি মোনাজাতের দিন সুবর্ণ এক্সপ্রেস ও সোনারবাংলা এক্সপ্রেস ব্যতীত সকল আন্তঃনগর ট্রেন ও মেইল এক্সপ্রেস ট্রেন আপ-ডাউন টঙ্গী স্টেশনে তিন মিনিট থামবে।

আখেরি মোনাজাতের পরের দিন ১৬ জানুয়ারি ও ২৩ জানুয়ারি টিকেটধারী যাত্রীদের ফেরা এবং টঙ্গী স্টেশনে আরোহনের সুবিধার্থে ৭০৪, ৭০৫, ৭০৭, ৭১৭, ৭২২, ৭২৬, ৭৩৫, ৭৩৭, ৭৩৯, ৭৪৫, ৭৫১, ৭৫৩, ৭৫৭, ৭৬৪, ৭৬৫, ৭৬৯, ৭৭১, ৭৭৩, ৭৭৬, ৭৭৭, ৭৮১, ৭৮৯, ৭৯৬ ও ৭৯৭ নং ট্রেন টঙ্গী স্টেশনে তিন মিনিট থামবে।

(ঢাকাটাইমস/১০জানুয়ারি/জেএ/এফএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

‘স্বাস্থ্যসেবায় দরিদ্র জনসংখ্যার চাহিদা পূরণে সরকারের বরাদ্দ অপর্যাপ্ত’

মঙ্গলবার ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী

মেট্রোরেল থেকে ভ্যাট আদায়ের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে সরকারের কাছে অনুরোধ

উপজেলা নির্বাচন: মাঠে নেমেছে ৪৫৭ প্লাটুন বিজিবি

কিরগিজস্তানে বাংলাদেশি ছাত্র খুব জখম হয়েছে এমন খবর নেই: পররাষ্ট্রমন্ত্রী

শিল্প খাত পরিবেশবান্ধব করতে হবে: প্রধানমন্ত্রী

মেট্রোরেলে ভ্যাট আরোপ রং ডিসিশন: ওবায়দুল কাদের

উপজেলা নির্বাচন: রাত ১২টা থেকে ১৫৭ উপজেলায় যান চলাচলে নিষেধাজ্ঞা

কিরগিজস্তানে আটকে পড়া বাংলাদেশি শিক্ষার্থীদের দেশে ফেরানোর উদ্যোগ

মেট্রোরেলের উত্তরা-টঙ্গী রুটে হবে ৫ স্টেশন

এই বিভাগের সব খবর

শিরোনাম :