দেশে ফিরে নুর বললেন, ‘ফ্যাসিবাদের মসনদে কাঁপন ধরেছে’

নিজস্ব প্রতিবেদক,ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জানুয়ারি ২০২৩, ২২:৫৯

গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, ‘আমাদেরকে কেনার জন্য নানা ফাঁদ আটছে এই সরকার। পদে পদে অপমানিত করছে। বিরোধী দলের নেতাকর্মীদের নানাভাবে হয়রানি করছে। আমরা সরকারকে স্পস্টভাবে জানিয়ে দিতে চাই, আজকে কে বিএনপি, কে জামায়াত বা কে বাম কিংবা ডান সেটা দেখার বিষয় না। শেখ হাসিনার (প্রধানমন্ত্রী) ফ্যাসিবাদকে উৎখাত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করাই আমাদের লক্ষ্য।

তিনি বলেন, এজন্য এখন অর্ধশতাধিক দল যেভাবে ঐক্যবদ্ধ হয়েছে, এতে করে ফ্যাসিবাদের মসনদে কাপন ধরেছে। তাই বিরোধী দলের ওপর মরণকামড় দিয়ে এই অবৈধ সরকারের গদি রক্ষা করতে চায়’।

বুধবার দেশে ফিরে রাজধানীর পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

গত বছরের ১৮ ডিসেম্বর প্রথমে কাতার যান নুরুল হক নুর। পরে দুবাই হয়ে পবিত্র ওমরাহ পালনের জন্য সৌদি আরবে যান। বেলা সাড়ে ১১টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন নুর। পরে ইমিগ্রেশন শেষে সাড়ে ১২টায় বিমানবন্দর থেকে বের হন। এসময় কয়েক’শ নেতাকর্মী তাকে ফুল দিয়ে স্বাগত জানান।

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর সরকারকে উদ্দেশ্য করে বলেন, ‘দেশের বর্তমান সংকট থেকে উত্তরণে একটা রাস্তা, তা হলো অবাধ ও সুষ্ঠু নির্বাচন। অবিলম্বে বিরোধী দলের সঙ্গে আলাপ-আলোচনা করে নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন দিতে হবে। এই সরকারকে বিদায় নিতে হবে। না হলে টেনে হেঁচড়ে ক্ষমতা থেকে নামানো হবে’।

এক প্রশ্নের জবাবে নুরুল হক নুর বলেন, ‘আমার বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে। বাংলাদেশের সঙ্গে ইসরাইলের কোন কূটনীতিক সম্পর্ক নেই। আমার সঙ্গে ইসরাইলের গোয়েন্দা সংস্থার সঙ্গে কোনো বৈঠক হয়নি। অথচ ছবি এডিট করে বানিয়ে গুজব ছড়ানো হচ্ছে’।

তিনি বলেন, ‘শুধু আমার না, নির্বাচনের আগে দেখতে পাবেন বিরোধী দলের অনেক নেতাকর্মীকে নাজেহাল ও অপমান করার জন্য নানা ধরনের ফোনালাপ, ছবি এডিট করে বিভ্রান্ত ও গুজব ছড়ানো হবে। কাজেই এর বিরুদ্ধে সবাই সতর্ক থাকবেন’।

আরেক প্রশ্নের জবাবে ডাকসুর সাবেক ভিপি বলেন, ‘বিমানবন্দরে আমার সঙ্গে কোন অপ্রতিকর কিছু ঘটেনি। কিন্তু দলের নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করা হয়েছে, আহত করেছে।’

(ঢাকাটাইমস/১১জানুয়ারি/জেবি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ইট মারলে পাটকেল খাওয়ার জন্য বিএনপিকে প্রস্তুত থাকার হুঁশিয়ারী নানকের

সরকার দেশকে বিদেশি ঋণ নির্ভর দেশে পরিণত করেছে: জামায়াত

জিয়ার মৃত্যুবার্ষিকীতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির তিন দিনের কর্মসূচি 

বিএনপির আরও চার নেতা বহিষ্কার

নাশকতার ১৪ মামলায় বিএনপি নেতা সালামের স্থায়ী জামিন

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আ.লীগের কর্মসূচি

বিএনপির আশার গুড়ে বালি, যুক্তরাষ্ট্র সম্পর্ক গভীর করতে চায়: পররাষ্ট্রমন্ত্রী

প্রতিবেশী দেশ বাংলাদেশকে নিয়ন্ত্রণের চেষ্টা করছে: মির্জা ফখরুল

ফারাক্কা বাঁধ বাংলাদেশের উত্তরাঞ্চলকে মরুভূমি বানাচ্ছে: রাশেদ প্রধান

শেখ হাসিনা ছাড়া এদেশের মানুষের ভাগ্য পরিবর্তন কেউ করেনি: ওবায়দুল কাদের 

এই বিভাগের সব খবর

শিরোনাম :