ফ্রান্স প্রবাসী ব্যবসায়ী নেতৃবৃন্দের সঙ্গে ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূতের বৈঠক

ফ্রান্স প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:০৯ | প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৫৬

ফ্রান্স প্রবাসী ব্যবসায়ী নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করলেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত খন্দকার তালহা।

এ সময় ফ্রান্সে নিযুক্ত রাষ্ট্রদূতের কাছে ইউরোবাংলা বিজনেস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে প্রবাসীদের দাবি সংক্রান্ত তথ্য: বিমানের ফ্লাইট চালু, প্রবাসে বসে এনআইডি সার্ভিস, বিমানবন্দরে অহেতুক অপ্রাসঙ্গিক জিজ্ঞাসাবাদ/হয়রানি বন্ধ করা, প্রবাসীদের জন্য বিনিয়োগ প্রণোদনা ও বীমা চালু, সরকারি খরচে মরদেহ পরিবহনসহ আনুষঙ্গিক গণদাবির তালিকা পেশ করা হয়েছে। এ সময় ফ্রান্স প্রবাসী ব্যবসায়ীদের নানা সমস্যা তুলে ধরা হয়।

এসময় উপস্থিত ছিলেন ইউরো বাংলা বিজনেস এসোসিয়েশনের প্রেসিডেন্ট মঞ্জুরুল হাসান চৌধুরী সেলিম, ফ্রান্স আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেইন কয়েছ, ইউরো বাংলা বিজনেস অ্যাসোসিয়েশনের হেড কো-অর্ডিনেটর আবু তাহির, ডিরেক্টর মাসুম খান দুলাল, ডিরেক্টর আল আমিন চৌধুরী, ডিরেক্টর হেলাল আহমদ। এসময় উপস্থিত ছিলেন দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর দিলারা বেগম ও হ্যাড অব চ্যান্সারি ওয়ালিদ বিন কাশেম।

ফ্রান্স প্রবাসীদের দীর্ঘদিনের সমস্যা পাসপোর্ট সমস্যা সমাধানের জটিল প্রক্রিয়াকে বাস্তবে সম্ভব করে প্রবাসী সেবায় মাইলফলক স্থাপন করায় ইউরোবাংলা বিজনেস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে রাষ্ট্রদূতকে স্মারক ক্রেস্ট প্রদান করা হয়।

(ঢাকাটাইমস/১ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :