সবার মুখে হাসি ফোটাচ্ছেন প্রদ্যুৎ কুমার তালুকদার

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:২১

সুনামগঞ্জ জেলার দিরাইয়ের রামজীবনপুর এলাকায় প্রতি বছর সরস্বতী পূজা উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও শীতবস্ত্র বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয়। প্রয়াস গ্রুপের সৌজন্যে এই অনুষ্ঠানটি আয়োজন করে আভারানী উপাসনালয় কর্তৃপক্ষ। এছাড়া বিশেষভাবে রত্নগর্ভা মা ও ক্রেস্ট দিয়ে গুণীজনদের সম্মানিত করেন।

প্রয়াস গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক প্রদ্যুৎ কুমার তালুকদার জানান, ‘আমরা পারিবারিক ভাবে সরস্বতী পূজা উপলক্ষে বহু বছর ধরেই সাংস্কৃতিক অনুষ্ঠান ও সামাজিক কর্মকাণ্ডের ব্যবস্থা করে থাকি। এবারও বৃহৎ পরিসরে আয়োজন করার চেষ্টা করেছি। হাজারের মত শীতবস্ত্র বিতরণ হয়েছে। মানুষের হাসিমাখা মুখ দেখে ভালো লাগছে। আমরা এ অনুষ্ঠান অব্যাহত রাখতে চাই।’

স্থানীয় জনগণ বলেন, ‘প্রদ্যুৎ বাবু মোড়লবাড়ির সন্তান। হাওর অঞ্চলের গর্ভ। তাদের এই অনুষ্ঠানের কারণে আমরা প্রথমবার সালাম সরকারের মত দর্শকনন্দিত শিল্পীকে কাছ থেকে দেখতে পারলাম।’

রত্নগর্ভা মা হিসেবে এবারই প্রথমবার সম্মাননা পেলেন বেগম হাজেরা হাশেম ও মায়া তালুকদার। এছাড়া ক্রেস্ট দিয়ে সম্মানিত করা হয়েছে দুজন বীর মুক্তিযোদ্ধাকে। তারা হলেন- মুক্তিযোদ্ধা সুষেন রঞ্জন দাস ও মুক্তিযোদ্ধা নিপেষ তালুকদার।

পুরো অনুষ্ঠান মাতিয়ে রাখেন স্থানীয় বাউল শিল্পী মিসবাহ, দেবেশ তালুকদার, সিলেট থেকে আগত নন্দলাল গোপ, লাল শাহ, পল্লবী দাস ও জনপ্রিয় মুখ, সালাম সরকার ও বাউল সূর্যলাল দাস।

জমকালো এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রয়াস গ্রুপের পরিচালক রূপক রঞ্জন তালুকদার, দিরাইয়ের উপজেলার রফিনগর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান সৈলন্দ্র তালুকদার, সাবেক ইউপি চেয়ারম্যান রেজওয়ান খান, মহসিন রেজা।

(ঢাকাটাইমস/০৩জানুয়ারি/এজে)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :