দুই বাংলাতেই মুক্তি পেল অপি করিমের ‘মায়ার জঞ্জাল’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:২৫

দীর্ঘ ১৯ বছর পর বড় পর্দায় হাজির হলেন নব্বইয়ের দশকের জনপ্রিয় অভিনেত্রী অপি করিম। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) বাংলাদেশ ও কলকাতার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে তার অভিনীত সিনেমা ‘মায়ার জঞ্জাল’।

ইন্দ্রনীল রায় চৌধুরী পরিচালিত এ সিনেমায় অপি করিমের সঙ্গে জুটি বেঁধেছেন ওপার বাংলার অভিনেতা ঋত্বিক চক্রবর্তী। যৌথভাবে ‘মায়ার জঞ্জাল’ প্রযোজনা করেছে বাংলাদেশের ভিউজ অ্যান্ড ভিশনস এবং কলকাতার প্রতিষ্ঠান ফ্লিপবুক।

অপি করিম ও হৃত্বিক চক্রবর্তী ছাড়াও এ সিনেমার বিভিন্ন চরিত্রে আরও দেখা যাবে কলকাতার পরাণ বন্দ্যোপাধ্যায়, শাঁওলি চট্টোপাধ্যায়, দীপক হালদার, জয়দীপ মুখার্জি, অমিত সাহা, কমলিকা ব্যানার্জি এবং বাংলাদেশের ওয়াহিদা মল্লিক জলিকে। এর শুটিং হয়েছে ঢাকা ও কলকাতায়।

কথাসাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের দুটি ছোটগল্প অবলম্বনে এ সিনেমার চিত্রনাট্য লিখেছেন পরিচালক ইন্দ্রনীল রায় চৌধুরী।

এর গল্পে দেখা যাবে, স্বামী ও একমাত্র সন্তানকে নিয়ে সোমার (অপি করিম) সংসার। স্বামী বেকার। এ কারণে সন্তানকে ইংলিশ মিডিয়ামে পড়াতে একটি বাসায় কেয়ারটেকারের চাকরি নেন তিনি। সোমার স্বামী চাঁদু চরিত্রে অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী। গণেশ বাবু চরিত্রে ব্রাত্য বসু, বিউটির ভূমিকায় চান্দ্রেয়ী ঘোষ এবং সত্য চরিত্রে আছেন সোহেল মণ্ডল।

মুক্তির আগে চীনের মর্যাদাসম্পন্ন সাংহাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের এশিয়ান নিউ ট্যালেন্ট অ্যাওয়ার্ডের অফিসিয়াল সিলেকশনে ‘মায়ার জঞ্জাল’র ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়। এরপর মস্কো, ইন্দোনেশিয়া, ইতালি, লন্ডন ও ঢাকার বিভিন্ন উৎসবে অংশ নিয়ে পুরস্কার পেয়েছে সিনেমাটি।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/এলএম/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :