জনগণ ক্ষেপে গেলে বিএনপি পালাবার পথ খুঁজে পাবে না: কামরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ মার্চ ২০২৩, ১৫:৪৩

বাংলাদেশের রাজনীতিতে থেকে বিএনপি নামের অপশক্তিকে বিতাড়িত না করতে পারলে কখনোই দেশে শান্তি ফিরে আসবে না। তাদের অনেক সুযোগ দেওয়ার পরও তারা নিজেদের শোধরাতে পারেনি। জনগণ খেপে গেলে তখন তারা পালাবার পথ খুঁজে পাবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম।

শনিবার ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের শান্তি সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

আন্দোলনে বিএনপি সফল হবে না বলে মন্তব্য করে কামরুল ইসলাম বলেন, বিদেশিরা বিএনপিকে ক্ষমতায় বসিয়ে দেবে এমন দুঃস্বপ্ন দেখে কোনো লাভ নেই। বিএনপি আসুক অথবা না আসুক নির্বাচন নির্দিষ্ট সময় অনুষ্ঠিত হবে। বিএনপি বিভিন্ন দাবি নিয়ে ৫৪ দল গঠন করে সরকারের বিরুদ্ধে আন্দোলন করছে। তবে তারা সফল হবে না।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এ সদস্য বলেন, বিএনপি তত্ত্বাবধায়ক সরকারের দাবি করে কিন্তু তত্বাবধায়ক সরকার আসে তিন মাসের জন্য। যদি ৩ মাসের জন্য এসে ৩-৪ বছর ক্ষমতা দখল করে তবে এর দায় কে নেবে?

আওয়ামী লীগের এই নেতা বলেন, শেখ হাসিনা মানবিক বলেই খালেদা জিয়া দণ্ডপ্রাপ্ত হওয়ার পরও তাকে বাসায় থাকার অনুমতি দিয়েছেন। আদালতের প্রতি সরকারের কোনও হস্তক্ষেপ নেই। যদি হস্তক্ষেপ থাকতো তাহলে বিএনপির সকল নেতাকর্মীরা জেলে থাকতো। সরকার আদালতে প্রভাব বিস্তার করে না।

বিএনপি নেতাদের কাঠোর আলোচনা করে তিনি বলেন, খালেদা জিয়ার জন্য আদালতের না গিয়ে বিএনপি নেতারাই অমানবিক আচরণ করছে। বিএনপি নিজেরাই খালেদা জিয়াকে অপসারণ করে তারেক জিয়াকে আনার চেষ্টা করছে। খালেদা জিয়াকে যে বিএনপির নেতারা মাইনস করছে এর দায় একসময় বিএনপিকেই দিতে হবে।

দ্রব্য মুল্যসহ বিভিন্ন ইস্যুতে জনগণকে বিএনপি বিভ্রান্তি করছে বলে মন্তব্য করে তিনি বলেন, সারাবিশ্বে দ্রব্যমূল্যর দাম বেড়েছে। কিন্তু দ্রব্যমুল্যসহ বিভিন্ন ইস্যুতে জনগণকে বিভ্রান্তি করছে বিএনপি। বিশ্বে দ্রব্যমূল্যের দাম ক্রমাগত বাড়ছে। তারপর আমাদের দেশে দাম নিয়ন্ত্রণে রাখাতে কাজ করছে শেখ হাসিনা। একমাত্র তিনিই পারবেন সমস্যা থেকে থেকে উত্তরণ করতে।

আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে কামরুল ইসলাম বলেন, উসকানিমূলক কথা বলে আওয়ামী লীগের নেতাকর্মীদের উত্তেজিত করার চেষ্টা করছে বিএনপি। অহেতুক সরকারের বিরুদ্ধে বাক সন্ত্রাস করে জনগণকে হয়রানি করছে।

বিএনপির ডাকে জনগণের সারা নেই উল্লেখ করো তিনি আরও বলেন, বিএনপির আন্দোলনের ডাকে জনগণ সাড়া দিচ্ছে না। এসব ছেড়ে ভালো হয়ে নির্বাচনের জন্য প্রস্তুতি নেওয়ার আহবান জানান তিনি। (ঢাকাটাইমস/১১মার্চ/জেএ/এসএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

সব ভয়-ভীতি কোরবানি দেওয়ার আহ্বান মির্জা আব্বাসের

শাসকগোষ্ঠী উল্লাসের ঈদ করছে আর বিএনপি নেতাকর্মীদের বাসায় শোকের মাতম: রিজভী 

মূল্যস্ফীতির কারণে এবারের ঈদ মানুষের কাছে একটা কষ্টের দিন: মির্জা ফখরুল

কারাবন্দি যুবদলের সাবেক সভাপতি নিরবের বাসায় টুকু

দেশের নিরাপত্তার জন্য সশস্ত্র বাহিনী প্রস্তুত: হানিফ

বিএনপির সিনিয়র নেতারা কে কোথায় ঈদ করবেন?

ভারত-মিয়ানমার কোনো সীমান্তেই দেশের মানুষ নিরাপদ নয়: রিজভী

পশু কোরবানির সঙ্গ দুর্নীতি কোরবানি করতে হবে, ঈদ শুভেচ্ছায় জিএম কাদের

সেন্ট মার্টিন নিয়ে ফখরুলের বক্তব্য দায়িত্বজ্ঞানহীন: ওবায়দুল কাদের

মিয়ানমার আমাদের সার্বভৌমত্বের ওপর আঘাত হানার চেষ্টা করছে: জিএম কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :