ঈদে হাসান জাহাঙ্গীরের ৭ পর্বের নাটক 'সিঁড়ি'

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ মার্চ ২০২৩, ১৩:৫৫

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ছোট ও বড়পর্দার একঝাক অভিনয় শিল্পী নিয়ে সাত পর্বের নাটক নির্মাণ করলেন হাসান জাহাঙ্গীর। থ্রিলার এবং সাসপেন্স ভিত্তিক গল্পের এই নাটকের নাম 'সিঁড়ি'।

নাটকের গুরুত্বপূর্ণ তিন চরিত্রে অভিনয় করেছেন মিশা সওদাগর, কাজী হায়াত, হাসান জাহাঙ্গীর। অন্যদের মধ্যে আছেন মারুফ, নিঝুম রুবিনা, আইভি নুর, নাদের খান, শাহিন, নিথর মাহবুব, সেলিমসহ অনেকে।

'মানুষের স্বপ্ন থাকে আকাশ ছোঁয়া। তা কখনোই সম্ভব না। কিন্তু প্রতিটি মানুষের জীবনে একটা সিঁড়ি প্রয়োজন হয়। যে সিঁড়ি দিয়ে উপরে উঠে নিজের একটা অবস্থান করতে চাই। এই সমাজে অনেকে করছেও। ওই রকম একটা স্বপ্ন নিয়ে গ্রাম থেকে বাচ্চু শহরে আসে। সিঁড়ির সন্ধান পেয়েও যায় কিন্তু বিশিষ্ট শিল্পপতি ও রাজনীতিবিদ চৌধুরী একটা কন্ডিশন দিয়ে বসে। ধর্নাঢ্য শিল্পপতি মবিন চৌধুরীকে মেরে ফেলে তার একমাত্র মেয়ে জবাকে অপহরণ করতে হবে। বাচ্চু সেজন্য সহজ সরল আবুলকে গ্রাম থেকে ধরে নিয়ে এসে কিলার বানায়। আবুল সত্য কথা বলে। তার ছোট বোনের পড়ালেখার কথা চিন্তা করে বাধ্য হয় কিলার হতে। কার প্রয়োজনে কে সিঁড়ি ব্যবহার করছে ,কে কাকে ব্যবহার করছে, কিভাবে ব্যবহারিত হচ্ছে তাই ফুটে উঠবে এই নাটকে।

নির্মাতা সূত্রে জানা গেছে, ঈদুল ফিতরে বৈশাখী টেলিভিশনে প্রচারিত হবে নাটকটি।

নির্মাতা ও অভিনেতা হাসান জাহাঙ্গীর জানান, খুব শিগগিই 'ট্রল' নামে একটি সিনেমা নির্মাণের কাজ শুরু করবেন। ইতোমধ্যে সিনেমাটির নাম এফডিসিতে এন্ট্রি করা হয়ে গেছে। গান রেকর্ডিং এর কাজ চলছে। সবকিছু ঠিক থাকলে নতুন বছরে নতুন চমক নিয়ে আসবেন।

(ঢাকাটাইমস/১৭মার্চ/এলএম/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :