গাজীপুরে কলেজছাত্রকে হত্যা করে বাড়িতে লুটপাট, ৫ ডাকাত গ্রেপ্তার

গাজীপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ মার্চ ২০২৩, ১৫:১৬

গাজীপুরের সালনায় কলেজছাত্র মাহিউস সুনান চৌধুরীকে (১৮) শ্বাসরোধে হত্যার পর তাদের বাড়িতে লুটপাটের ঘটনায় ৫ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার দুপুরে মহানগর পুলিশের গোয়েন্দা কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উপকমিশনার মোহাম্মদ ইব্রাহিম খান।

এর আগে ঘটনার পরদিন সোমবার (১৪ মার্চ) রাতে সুনানের মা মোছা. মেহজাবিন বাদী হয়ে সদর থানায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলাটি করেছিলেন।

গ্রেপ্তারকৃতরা হলেন—ময়মনসিংহের ত্রিশাল থানার পোড়াবাড়ী এলাকার আব্দুল ছালামের ছেলে মো. আবু তাহের, গাজীপুরের দক্ষিণ সালনা মোল্লাপাড়া এলাকার মৃত সামরুদ্দিনের ছেলে মো. মফিজ উদ্দিন মফু, একই এলাকার মৃত আব্দুল হাকিমের ছেলে আব্দুল মালেক, মো. হাবিবুল্লার ছেলে মো. আজিজুল হাকিম ও উত্তর সালনা পালোয়ানপাড়া এলাকার নুরুল ইসলাম পালোয়ানের ছেলে মো. খোকন মিয়া।

নিহত কলেজছাত্র মাহিউস সুনান চৌধুরী সালনার পশ্চিম মোল্লাপাড়া এলাকার এ কে এম জালাল উদ্দিনের ছেলে। তিনি শহরের কাজী আজিম উদ্দিন কলেজের উচ্চমাধ্যমিক প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন।

ডাকাতির ঘটনার বিবরণ দিয়ে পুলিশ জানায়, গত ১৩ মার্চ রাত ৩টার দিকে ৬-৭ জন ডাকাত ধারালো বাড়ির গ্রিল কেটে বাড়িতে প্রবেশ করে। এসময় অস্ত্রের ভয় দেখিয়ে মেহজাবিন আক্তারের হাত, পা এবং মুখ বেঁধে ফেলে বাড়িতে থাকা স্বর্ণালংকারসহ মূল্যবান মালামাল লুট করে। এ সময়ে কলেজছাত্র সুনান তাদের বাধা দিলে ডাকাত দল তাকে শ্বাসরোধে হত্যা করে পালিয়ে যায়। ডাকাতরা বাড়িতে থাকা নগদ ২৫ হাজার টাকাসহ আনুমানিক সাড়ে ৬ লাখ টাকা মূল্যের স্বর্ণালঙ্কার লুট করেছে।

ঘটনার পরদিন রাতে নিহত সুনানের মা মেহজাবিন বাদী হয়ে গাজীপুর মেট্রোপলিটনের সদর থানায় একটি হত্যা ও লুটপাটের মামলা করেন।

মহানগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার ইব্রাহিম খান বলেন, পুলিশ তথ্য প্রযুক্তির বিশ্লেষণ ও তথ্য উপাত্ত যাচাই-বাছাই করে সন্দেহভাজন হিসেবে আসামি আবু তাহেরকে গত ২২ মার্চ ঢাকার খিলক্ষেত থেকে গ্রেপ্তার করে। তার স্বীকারোক্তি অনুযায়ী ঘটনাস্থলের পাশের ধান ক্ষেত থেকে জানালার গ্রিল কাটায় ব্যবহৃত একটি লোহার কাটার জব্দ করা হয়। পরে তাহেরের দেওয়া তথ্যে এ ঘটনায় জড়িত অপর চার জনকে গত শুক্রবার (২৪ মার্চ) গাজীপুরের বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আসামিরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

তিনি আরও বলেন, গ্রেপ্তার আবু তাহের একজন সংঘবদ্ধ ডাকাত দলের সক্রিয় সদস্য। তার বিরুদ্ধে ডাকাতি ও ডাকাতির প্রস্তুতির আরও দুটি মামলা আদালতে বিচারাধীন রয়েছে।

(ঢাকাটাইমস/২৫মার্চ/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :