জন্মদিনে নিজ হাতে রোগীদের উন্নত খাবার পরিবেশন করলেন কুমুদিনীর এমডি

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ মার্চ ২০২৩, ২২:২৬ | প্রকাশিত : ২৭ মার্চ ২০২৩, ২২:২৪

টাঙ্গাইলের মির্জাপুরে স্বাধীনতা দিবস ও নিজের জন্মদিনে রোগীদের শুভেচ্ছা জানিয়ে নিজ হাতে উন্নতমানের খাবার পরিবেশন করেছেন কুমুদিনী হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা।

রবিবার দুপুরে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ভর্তি রোগীদের তিনি জন্মদিনের শুভেচ্ছা জানান এবং খাবার বিতরণ করেন। এ সময় রাজীব প্রসাদ সাহার মা কুমুদিনী ওয়েল ফেয়ার টাস্ট্রের পরিচালক শ্রীমতী সাহা, পরিচালক ডা. প্রদীপ কুমার রায় রাজীব প্রসাদ সাহার ছেলে ও মেয়ে উপস্থিত ছিলেন।

১৯৬৮ সালের ২৬ মার্চ তার নানা সিলেটের স্বনামধন্য বিমলেন্দু দাস ও নানি অরুণিমা দাসের বাড়িতে জন্মগ্রহণ করেন রাজীব প্রসাদ সাহা।

২০০০ সালে কুমুদিনী ওয়েল ফেয়ার টাস্ট্রের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব নেন রাজীব। এরপর থেকে অক্লান্ত পরিশ্রম করে দক্ষতার সঙ্গে তার দাদুর রেখে যাওয়া কুমুদিনীর সকল প্রতিষ্ঠান পরিচালনা করে আসছেন। এছাড়া তিনি ২০০১ সনে কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজ, কুমুদিনী নার্সিং স্কুলকে কুমুদিনী নার্সিং কলেজে উন্নীত করেন ২০০৭ সালে, দাদু দানবীর রণদা প্রসাদ সাহার নামে ২০১৫ সালে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যায় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেন ।

কুমুদিনী মেডিকেল টেকনোলজি ইনস্টিটিউট (দক্ষ স্বাস্থ্য কারিগর তৈরির জন্য) স্থাপন করেন মির্জাপুরে ২০১৯ সালে। এখন তার পরিকল্পনায় আছে নারায়ণগঞ্জে কুমুদিনী ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব মেডিকেল সাইন্স এবং ক্যান্সার রিসার্চ, কুমুদিনী নার্সিং স্কুল অ্যান্ড কলেজ, কেয়ার গিভিং নার্সিং ট্রেনিং- যাতে সব মানুষই সেবা পায়।

তার সকল কাজে পাশে আছেন তার মা শ্রীমতী সাহা, তার সহধর্মিনী শম্পা সাহা এবং তার সকল প্রতিষ্ঠানের প্রধান ও বড় ছোট সকল কর্মী। তার একমাত্র লক্ষ্য দাদু রণদা প্রসাদ সাহার পথ অনুসরণ করে দেশের মানুষের সেবা শিক্ষা ও স্বাস্থ্য উন্নয়নে কাজ করা।

(ঢাকাটাইমস/২৭মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :