মানিকগঞ্জে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ এপ্রিল ২০২৩, ১৯:২৫

পণ্যের মূল্য তালিকা না থাকা ও ক্রয় রশিদ সংরক্ষণ না করে অধিক মূল্যে পণ্য বিক্রির অভিযোগে পাঁচটি প্রতিষ্ঠানকে ২৩ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল থেকে বিকাল পর্যন্ত সিংগাইর ও বায়রা বাজারে অভিযান চালিয়ে এসব জরিমানা করেন মানিকগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল।

অভিযানে সিংগাইর বাজারের মিলোনিয়াম ট্রেডার্সকে ১০ হাজার, বায়রা বাজারের দেওয়ান ট্রেডার্স তিন হাজার, মায়ের দোয়া স্টোরকে পাঁচ হাজার, শংকর ষ্টোরকে তিন হাজার ও সোহাগ ষ্টোরকে দুই হাজার জরিমানা করা হয়।

আসাদুজ্জামান রুমেল বলেন, মানিকগঞ্জের সিংগাইর উপজেলার সিংগাইর ও বায়রা বাজারের নিত্যপ্রয়োজনীয় পণ্য, মাংস, গ্যাস সিলিন্ডার, তৈরি পোষাক, প্রসাধনী ও ফলের দোকানে অভিযান চালানো হয়। পণ্যের মূল্য তালিকা না থাকা, ক্রয় রশিদ সংরক্ষণ না করে অধিক মূল্যে খেজুর ও চিনি বিক্রি, অবৈধ প্রসাধনী বিক্রি ও অধিক মূল্যে গ্যাস সিলিন্ডার বিক্রির অপরাধে পাঁচটি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী ২৩ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও সিংগাইর থানা পুলিশ অভিযানে সহযোগিতা করে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এই কর্মকর্তা।

(ঢাকাটাইমস/০৪এপ্রিল/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :