ঝালকাঠিতে বিষ প্রয়োগে শতাধিক কবুতর হত্যার অভিযোগ

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ মে ২০২৩, ১৯:৩৬

ঝালকাঠির রাজাপুরে কৃষকের শতাধিক কবুতর বিষ প্রয়োগে হত্যার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার বড়ইয়া ইউনিয়ন ৯নং ওয়ার্ডের দক্ষিণ পালট গ্রামে বুধবার এ ঘটনা ঘটে। এর মধ্যে ২৭টি কবুতরের মরদেহ উদ্ধার করে উপজেলা পশু হাসপাতালে নেয়া হচ্ছে।

জানা গেছে, ওই এলাকার মাহে আলম হাওলাদার ও তার ছেলের রিপন হাওলাদার কবুতরের ব্যবসা করার উদ্দেশ্যে প্রায় ১২৫টি কবুতর পুষতেন। বুধবার সকালে ওই বাড়িতে একের পর এক ২৭টি কবুতর বিভিন্ন গাছ থেকে নিচে পড়ে মারা যায়। অন্য কবুতরগুলোর কোনো খোঁজ নেই। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী মাহে আলম হাওলাদার ও তার ছেলের রিপন হাওলাদার জানান, দীঘদিন ধরে বিভিন্ন প্রজাতির কবুতরের ব্যবসা করে আসছিলেন। এ উদ্দেশ্যে মুক্তভাবে তার বাড়িতে ১২৫টিরও বেশি কবুতর পালন করে আসছিলেন। গত রাতে অনেক কবুতরই বাড়িতে ফিরেনি। সকালে বাড়ির বিভন্ন গাছ থেকে একের পর এক পোষা কবুতরগুলো মরে মরে মাটিতে পড়তে থাকে। সকাল থেকে এভাবে ২৭টি কবুতরের মরদেহ উদ্ধার করা হয়। দুপুরে মরা কবুতরগুলো উপজেলা পশু হাসপাতালে নিয়ে যান তিনি। কবুতর ব্যবসায়ী রিপন হাওলাদার অভিযোগ করে জানান, স্থানীয় দুর্বৃত্তরা খাদ্যে বিষ প্রয়োগ করে হয়তো তার পোষা কবুতরগুলো হত্যা করেছে। অথবা কেহ ধানের বীজতলায় কীটনাশক প্রয়োগ করতেও পারে যা খেয়ে কবুতরগুলো মারা গেছে।

এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেবেন তিনি। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. দীনেশ চন্দ্র মজুমদার জানান, পালট গ্রামে বাড়ির ছাদে পোষা কিছু কবুতর মারা যাওয়ার ঘটনাটি শুনেছেন। তাদেরকে হাসপাতালে আসতে বলা হয়েছে এবং থানায় আইনগত ব্যবস্থার নেয়ার জন্য পরামর্শ দেয়া হয়েছে। খাদ্যে বিষক্রিয়ায় এ প্রায় ২৭টি কবুতর মারা গেছে বলে ধারণা করা হচ্ছে। রাজাপুর থানার ওসি পুলক চন্দ্র রায় জানান, এ ঘটনায় অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/৩মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :