ডেঙ্গু নিয়ে হাসপাতালে আরও ৯৫ জন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ৩১ মে ২০২৩, ১৯:৩৬ | প্রকাশিত : ৩১ মে ২০২৩, ১৯:৩০

দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা আবারও বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু নিয়ে আরও ৯৫ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগীর সংখ্যা ২৮৩ জনে দাঁড়াল। তবে এ সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্য বিষয়ক জরুরি অস্ত্রপচার কেন্দ্র ও নিয়ন্ত্রণ কক্ষের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে নতুন ৯৫ ডেঙ্গুরোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। নতুন ভর্তি রোগীর ৮২ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে এবং ১৩ ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে।

এতে বলা হয়, ঢাকার বিভিন্ন হাসপাতালে ২৪২ জন এবং ঢাকার বাইরে সারা দেশে ৪১ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৩১ মে পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে মোট দুই হাজার ২২ জন ডেঙ্গুরোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় এক হাজার ৩৭৮ জন এবং ঢাকার বাইরে সারা দেশে ৬৪৪ জন হয়েছেন। একই সময়ে সারা দেশে সর্বমোট ছাড়প্রাপ্ত ডেঙ্গুরোগী এক হাজার ৭২৬ জন। এর মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগী এক হাজার ১২৬ জন এবং ঢাকার বাইরে সারা দেশে ৬০০ জন।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি এবং এবার ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ১৩ জনের মৃত্যু হয়েছে। গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৮১ জন মারা যান।

(ঢাকাটাইমস/৩১মে/পিআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :