সাংবাদিক নাদিম হত্যার বিচার দাবিতে জাতীয় প্রেসক্লাবে পিবজার মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ জুন ২০২৩, ১৭:৫৮ | প্রকাশিত : ১৭ জুন ২০২৩, ১৬:৪৩
বক্তব্য রাখছেন পিবজার সভাপতি অ্যাডভোকেট রুহী শামসাদ আরা।

বাংলানিউজ ও ৭১ টেলিভিশনের জামালপুর জেলা প্রতিনিধি সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যার বিচার দাবিতে পিআইবি জার্নালিজম অ্যালমনাই অ্যাসোসিয়েশন (পিবজা) মানববন্ধন ও বিক্ষোভ করেছে।

শনিবার বেলা ১২টার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভের আয়োজন করা হয়।

মানববন্ধনে পিবজার নেতারা দ্রুত সাংবাদিক নাদিম হত্যার সঙ্গে জড়িত সবাইকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। ইতোমধ্যে মূল অভিযুক্ত ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুসহ ৯ জনকে গ্রেপ্তার করায় আইনশৃঙ্খলাবাহিনীকে ধন্যবাদ জানান তারা। কেউ যেন আইনের ফাঁকফোকরে বেরিয়ে যেতে না পারে নেতারা সেই দাবি জানান। একই সঙ্গে সাংবাদিক সাগর-রুনী হত্যাসহ সকল সাংবাদিক হত্যার বিচার দাবি করেন বক্তারা। সেই সঙ্গে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলসহ অবাধ সাংবাদিকতার পরিবেশ সৃষ্টি এবং সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের কাছে দাবি জানান তারা।

এ সময় পিবজার সভাপতি অ্যাডভোকেট রুহী শামসাদ আরা বলেন, সুষ্ঠু তদন্তের মাধ্যমে সাংবাদিক নাদিম হত্যার ঘটনায় আটক ব্যক্তিদের দ্রুত শাস্তি কার্যকর করতে হবে। এ ছাড়া হত্যাকাণ্ডে জড়িত বাকি সবাইকে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে হবে। সাগর-রুনীসহ সকল সাংবাদিক হত্যার বিচার দাবি করেন তিনি। তিনি আরও বলেন, যতদিন পর্যন্ত সাংবাদিক হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি কার্যকর না হবে ততদিন এ প্রতিবাদ অব্যাহত থাকবে।

এ সময় পিবজার সাধারণ সম্পাদক রথীন্দ্রনাথ সরকার রবিনের সঞ্চালনায় আরও বক্তব্য দেন, পিবজার সহ-সভাপতি প্রিন্সিপাল এম এ মোনায়েম, ড. মুহাম্মদ আবু বকর সিদ্দিক (দিপু সিদ্দিকী), অর্থ বিষয়ক সম্পাদক তছলিমা খাতুন, ঢাকা টাইমসের সহকারী বার্তা সম্পাদক আনিসুর রহমান, পিবজার সাবেক নির্বাচন কমিশনার মুহাম্মদ লুৎফুল কবির নবিন, পিবজার সাংগঠনিক সম্পাদক বশিরুল ইসলাম, দপ্তর সম্পাদক মোহাম্মদ রফিকুল ইসলাম সুমন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. রবিউল ইসলাম রবি, নির্বাহী সদস্য আদম মালেক, এ আর এম মামুন ও মীর মো. কবির হোসেন, মোহাম্মদ আনিসুজ্জামান, সদস্য গাজী আব্দুল হাদী, ফারূক মাহমূদ, ইব্রাহিম রাজু, বাকি বিল্লাহ, খায়রুল বাশার, মোহাম্মসদ কামরুজ্জমান হিমু, ফাতেমা বেগম প্রমুখ।

এ সময় মানববন্ধনে পিবজার অন্যান্যা সদস্য ও পেশাজীবীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত বুধবার (১৪ জুন) রাতে বকশীগঞ্জ বাজারের পাটহাটি এলাকায় হামলার শিকার হন সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম। পরদিন বৃহস্পতিবার (১৫ জুন) দুপুরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ ঘটনায় মামলার প্রধান আসামি ইউপি চেয়ারম্যান বাবুকে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার ১ নম্বর চিলাহাটি ইউনিয়নের চর তিস্তাপাড়া গ্রামের আত্মীয়ের বাড়ি থেকে শনিবার সকাল ৭টার আটক করেছে র‌্যাব। এ ঘটনায় এখন পর্যন্ত ১১ জনকে আটক করা হয়েছে। শনিবার দুপুরে তাদের সবাইকে জামালপুর আদালতে তুলে ৫ দিনের রিমান্ড চেয়েছে পুলিশ।

(ঢাকাটাইমস ডেস্ক/১৭জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

ভোট পর্যবেক্ষণে ইসিতে সাংবাদিকসহ ১১৭ বিদেশির আবেদন

দেশের সব আদালত-বিচারকের নিরাপত্তা নিশ্চিতে আইজিপিকে চিঠি

জনপ্রিয় স্বতন্ত্র প্রার্থীদের মনোনয়ন বাতিলের পেছনে কাদের প্রভাব?

তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে প্রেসক্লাবে কোটা সংস্কার আন্দোলনের সংগঠক তারেকের অনশন

টেলিযোগাযোগের দায়িত্ব পেয়ে যে কারণে আবেগতাড়িত প্রতিমন্ত্রী পলক

কর্মকর্তারা চমৎকারভাবে আপিল আবেদন গ্রহণ করছেন: সিইসি

আসন ভাগাভাগি: আমুর বাসায় ১৪ দলের নেতারা

প্রার্থিতা ফিরে পেতে প্রথম দিন ইসিতে ৪২ জনের আপিল

বিজয়ের বীরত্বগাথা: বৃষ্টির মতো নয়, টার্গেট করে গুলি করার নির্দেশ ছিল

সিইসির সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে তর্কে জড়ালেন শাহজাহান ওমর

এই বিভাগের সব খবর

শিরোনাম :