টাঙ্গুয়ার হাওরে বোট থেকে গ্রেপ্তার বুয়েটের ৩১ শিক্ষার্থী কারাগারে

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ জুলাই ২০২৩, ২২:০৭

সুনামগঞ্জের তাহেরপুর উপজেলায় টাঙ্গুয়ার হাওরে একটি হাউসবোট থেকে শিবির সন্দেহে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ৩১ শিক্ষার্থীসহ ৩৪ জনকে আটক করেছে পুলিশ। পরে তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করে সোমবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশের ভাষ্য, গ্রেপ্তারকৃতরা বেড়ানোর নাম করে এসে হাউসবোটে রাজনৈতিক ও নাশকতামূলক রাষ্ট্রবিরোধী সভা করছিলেন। গোপন সূত্রে খবর পেয়ে তাদের গ্রেপ্তার করা হয়। তারা সবাই ছাত্র শিবিরের রাজনীতির সঙ্গে যুক্ত।

তাহিরপুর থানার ওসি সৈয়দ ইফতেখার হোসেন জানান, রবিবার তাদের আটক করা হয়। একদিন বাদে সোমবার বিকালে তাদের সন্ত্রাসবিরোধী আইনে মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়। পরে তাহেরপুর আমলি আদালতের নির্বাহী হাকিম মোহাম্মদ ফারহান সাদিক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গ্রেপ্তার বুয়েট শিক্ষার্থীরা হলেন- আফিফ আনোয়ার (২৪), বখতিয়ার নাফিস (২৪), মো. সাইখ সাদিক (২১), ইসমাইল ইবনে আজাদ (২১), সাব্বির আহম্মেদ (২১), তাজিমুর রাফি (২০), মো. সাদ আদনান অপি (২২), মো. শামীম আল রাজি (২০), মো. আব্দুলাহ আল মুকিত (২৩), মো. জায়িম সরকার (২১), হাইছাম বিন মাহবুব (২৫), মাহমুদুর হাসান (২২), খালিদ আম্মার (২১), মো. ফাহাদুল ইসলাম (২৩), তানভির আরাফাত ফাহিম (২১), এ টি এম আবরার মুহতাদী (২১), মো. ফয়সাল হাবিব (২০), আব্দুল বারি (২৪), আনোয়ারুল্লাহ সিদ্দিকী (২৮), মো. বাকি বিল্লাহ (২৮), মাহাদি হাসান (২৩), আলী আম্মার মৌয়াজ (২৫), টি এম তানভির হোসেন (২৬), মো. রাশেদ রায়হান (২৪), সাকিব শাহরিয়ার (২৩), ফায়েজ উস সোয়াইব (২৪), আব্দুর রাফি (২৫), আশ্রাফ আলী (২৫), মো. মাহমুদ হাসান (২৫), মো. এহসানুল হক (২৪), মাঈন উদ্দিন (২৪)।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) খায়রুল কবীর রুমেন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, ৩১ জন বুয়েটের শিক্ষার্থী। বাকি তিন শিক্ষার্থী কিশোর। তারা এবার এসএসসি পাস করেছে।

পুলিশ জানায়, আসামিদের সুনামগঞ্জ জেলা আদালতে আনা হলে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের সাবেক ও বর্তমান নেতাকর্মীরা সেখানে ভিড় করেন। মামলার শুনানিতেও জামায়াতে ইসলামীরর সমর্থক আইনজীবীরা উপস্থিত ছিলেন।

মামলার বরাত দিয়ে ওসি ইফতেখার হোসেন সাংবাদিকদের বলেন, হাওরে পর্যটকরা মূলত শুক্র ও শনিবার আসেন। এই দুইদিন টাঙ্গুয়ার হাওর মুখর থাকে। কিন্তু এই শিক্ষার্থীর দলটি এসেছে রবিবার। একটি হাউসবোট ভাড়া করে তারা শ্রীপুর এলাকায় চলে যায়। সেখানে হাউসবোটের মধ্যেই রাজনৈতিক ও নাশকতামূলক রাষ্ট্রবিরোধী সভা করে। গোপন সূত্রে খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয়। পরে সন্ধ্যায় সবাইকে থানায় নিয়ে আসা হয়।

তিনি আরও বলেন, আমরা সবাইকে আলাদা আলাদা করে জিজ্ঞাসাবাদ করেছি। তারা সবাই ছাত্র শিবিরের রাজনীতির সঙ্গে যুক্ত। এই শিক্ষার্থীদের বিরুদ্ধে তাহিরপুর থানায় এসআই রাশেদুল কবীর বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইনে মামলাটি করেন।

এদিকে গ্রেপ্তারকৃতরা ছাত্রশিবিরের কোন পর্যায়ের নেতা-কর্মী, তা এখনও নিশ্চিত হতে পারেননি বলে জানিয়েছেন জেলা ইসলামী ছাত্রশিবিরের সাবেক সভাপতি আইনজীবী আবুল বাশার।

ঢাকাটাইমস/৩১জুলাই/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফরিদপুরে রিকশা চালকদের মাঝে ছাতা-পানি বিতরণ জেলা প্রশাসনের

এক জমি পরিষ্কারের আগুনে পুড়ল আরও ২৫ বিঘার ভুট্টা

জানাজায় গিয়ে আইফোন হারালেন ধর্মমন্ত্রী

উপজেলা নির্বাচন: নোয়াখালীর সুবর্ণচরে প্রতিপক্ষের কর্মীকে পিটিয়ে জখম করলেন চেয়ারম্যান

ইসলামপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন আ. লীগের সালাম

মাছের সঙ্গে এ কেমন শত্রুতা

পাথরঘাটায় সাংবাদিকদের নামে সাইবার মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন 

চুয়াডাঙ্গায় ৬ বছরের শিশু ধর্ষণ মামলায় বৃদ্ধ গ্রেপ্তার

তীব্র গরমে ধান কাটতে গিয়ে কৃষকের মৃত্যু

শিশু ঝুমুরকে ধর্ষণ ও হত্যার বর্ণনা দিতে গিয়ে কাঁদলেন র‌্যাব কর্মকর্তা

এই বিভাগের সব খবর

শিরোনাম :