বরিশালে ভুল চিকিৎসায় শিশুমৃত্যুর অভিযোগ

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ০১ আগস্ট ২০২৩, ২৩:১৭ | প্রকাশিত : ০১ আগস্ট ২০২৩, ২২:৫৫

বরিশাল রাহাত আনোয়ার হাসপাতালে চিকিৎসকের ভুলে ৬ মাস বয়সী শিশুর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার বিকালে হাসপাতালের অপারেশন থিয়েটারে ডা. তৌফিকুলের ভুল অপারেশনে শিশুটির মৃত্যুর ঘটনা ঘটে।

নিহত শিশু তানজিম ইসলাম পটুয়াখালীর গলাচিপা উপজেলার ডাকুয়া ইউনিয়ন ৩নং ছোটো চতরা গ্রামের বাসিন্দা মো. ফিরোজ খানের ছেলে।

নিহতের মামা রাকিব হোসেন বলেন, মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় বান্দ রোড রাহাত আনোয়ার হাসপাতালে ভর্তি হয়। দুপুর ৩টার সময় অপারেশন থিয়েটারে চিকিৎসা করার জন্য ভিতরে প্রবেশ করেন। অপারেশনের কিছুক্ষণ আগে আমি ভেতরে প্রবেশ করি। আমি দেখতে পাই আমার ভাগিনার মুখের অক্সিজেন মাস্ক লাগানো।

কিন্তু ভাগিনা কাত হওয়ায় তার মুখ থেকে অক্সিজেনের মাস্কটি খুলে য়ায়। ডাক্তারের কাছে বার বার বলি মাস্কটি মুখে দিতে। ডাক্তার মাক্সটি মুখে দিয়ে দেয়। কিন্তু অক্সিজেনের মাস্কটি মুখে দিলেও কোনো শাস নিচ্ছে না। বিষয়টি দেখে আমার সন্দেহ হলে আমি ৯৯৯ নাম্বারে কল দিয়ে পুলিশের সহযোগিতা চাই।

ঘটনাস্থলে পুলিশ আসার পর তাদের সঙ্গে আমাদের কথা হয় এবং কোতয়ালী থানায় একটি মামলা দায়েরের সিদ্ধান্ত নিই।

এ বিষয়ে বরিশাল মেট্রোপলিটন (পুলিশ কমিশনার) মো. সাইফুল ইসলাম, বিপিএম (বার) বলেন, বিষয়টি আমার জানা ছিল না। আপনাদের কাছ থেকে বিষয়টি শুনছি। যদি এ ধরনের কোনো ঘটনা ঘটে তাহলে ভুক্তভোগী অভিযোগ দিলে, ডাক্তারের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, সরকারি ৯৯৯ নাম্বারের মাধ্যমে বিষয়টি শুনে ঘটনাস্থল পরিদর্শন করি। এসময় রোগীর স্বজনরা ক্ষিপ্ত হয়ে চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ তোলেন। বিষয়টি আমার ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে কথা বলছি। নিহতের স্বজনরা অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বরিশাল সিভিল সার্জন ডা. মারিয়া হাসান বলেন, এ ধরনের কোনো ঘটনা আমার জানা নেই। যদি ভুক্তভোগী লিখিত অভিযোগ দেয় তাহলে সরকারি নিয়ম অনুযায়ী কমিটি গঠন করে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগেও রাহাত আনোয়ার হাসপাতালে এ ধরনের ঘটনা কয়েকবার ঘটেছে।

(ঢাকাটাইমস/১আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :