চুয়াডাঙ্গায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের নগদ অর্থ বিতরণ

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ আগস্ট ২০২৩, ১৫:৫৩

চুয়াডাঙ্গা সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে ২০২২-২৩ অর্থ বছরে অসহায়, দুঃস্থ ও প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় চুয়াডাঙ্গা সদর উপজেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে চুয়াডাঙ্গা সদর উপজেলা প্রশাসন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার এমপি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, এই আগস্ট মাসেই বঙ্গবন্ধু স্বপরিবারে শহীদ হন। আগস্ট শোকের, স্মরণ করার আমাদের সকলের দায়িত্ব। এখনো ষড়যন্ত্র হচ্ছে। বিএনপির সময়ও টিন বিতরণ ছিলো। কিন্তু আপনারা পাননি। বিএনপি আলারা গোডাউন করেছে, বাড়ি করেছে। আর আপনাদের হক মেরেছে। আমাদের সময় আপনারা সবই পাচ্ছেন। আমরা হক মেরে খাওয়ার চিন্তা করি না।

তিনি আরও বলেন, আজকে যে উন্নয়ন দেশে হচ্ছে, তা বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো। মহৎ চিন্তা সকলের মাথায় আসেনা। বঙ্গবন্ধুর চিন্তা ভাবনা ও স্বপ্নকে বাস্তবায়ন করতে দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করার জন্যই এতোবার হামলার পরও প্রধানমন্ত্রী বেঁচে আছেন। আমার মনে হয়, মানুষের স্বপ্ন পূরণ করার জন্যই তিনি বেঁচে আছেন।

চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার মো. শামিম ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গরিব রুহানী মাসুম ও মহিলা ভাইস চেয়ারম্যান শাহাজাদী মিলি।

স্বাগত বক্তব্য দেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হক।

চুয়াডাঙ্গা সদর উপজেলা পল্লি সঞ্চয় ব্যাংকের অফিসার আনোয়ার হোসেনের সঞ্চালনায় আরও বক্তব্য দেন- জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা মিজানুর রহমান, গড়াইটুপি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শফিকুর রহমান রাজু।

অনুষ্ঠানে ৫০ জনকে ৫০ বান ঢেউটিন ও বানপ্রতি তিন হাজার টাকা করে চেক বিতরণ করা হয়।

এদিকে, চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার এমপি অনুষ্ঠান স্থলে পৌঁছালে সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা সদর উপজেলার আলুকদিয়া ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদসহ সদর উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন ইউনিয়ন থেকে আগত উপকারভোগীরা।

(ঢাকাটাইমস/০৩আগস্ট/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :