শেরপুরে ডেঙ্গু প্রতিরোধে শুভ সংঘের সচেতনতামূলক র‌্যালি

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০২৩, ১৫:৩৩

‘শুভ কাজে সবার পাশে’-এ স্লোগানে বসুন্ধরা শুভসংঘ শেরপুর জেলা কমিটির উদ্যোগে সোমবার বিকালে শহরে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক র‌্যালি ও পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়েছে।

শহরের খরমপুর মোড় থেকে র‌্যালিটি শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে রঘুনাথ বাজার থানা মোড়ে বঙ্গবন্ধু স্কয়ারে গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে বঙ্গবন্ধু স্কয়ারে সংক্ষিপ্ত পথসভায় বক্তব্য দেন বসুন্ধরা শুভসংঘ শেরপুর জেলা কমিটির সভাপতি গোলাম শাহরিয়ার রবিন, বিতার্কিক এস.এম.ইমতিয়াজ চৌধুরী শৈবাল, যুগ্ম-সাধারণ সম্পাদক আউটসোর্সার মাওলানা মিনহাজ উদ্দিন প্রমুখ।

এ সময় বক্তারা ডেঙ্গুর ভয়াবহতা তুলে ধরে ডেঙ্গু প্রতিরোধে আতঙ্ক নয়, সকলকে সচেতন হওয়ার আহ্বান জানান। একইসাথে ডেঙ্গু মশার কামড় এবং লার্ভা থেকে নিজেদের নিরাপদ রাখার জন্য বাসা-বাড়ি, কর্মস্থলের আঙ্গিনা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা, ফুলের টব, ডাবের খোসা-টায়ার, কিংবা পরিত্যক্ত পাত্রে জমে থাকা পানি নিয়মিত ফেলে দেওয়া, দিনে-রাতে মশারি টাঙিয়ে ঘুমানোর বার্তা দেন।

বক্তারা তাদের বক্তব্যে জ্বর হলে অবহেলা না করে দ্রুত চিকিৎসকের পরামর্শ নেওয়ার কথাও বলেন। ডেঙ্গুর এই প্রকোপের সময়ে বেশী বেশী পানি, ডাবের পানি এবং পুষ্টিকর তরল জাতীয় খাবার খাওয়ার ওপর গুরুত্বারোপ করেন।

এদিন একইসাথে শহরের শহীদ বুলবুল সড়ক, খরমপুর এলাকা, নিউমার্কেট এবং রঘুনাথ বাজার এলাকায় শুভসংঘের সদস্যরা পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানেও অংশ নেন। শহরবাসী শুভসংঘের এই সচেতনতামূলক কর্মসূচি চলাকালে সদস্যদের প্রতি ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন।

(ঢাকাটাইমস/১৫ আগস্ট/ ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :