সাম্প্রদায়িকতা পশুতুল্য: আব্দুর রাজ্জাক

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০২৩, ২০:৫৩

সাম্প্রদায়িক আচরণকে পশুর সঙ্গে তুলনা করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক। বলেন, ‘যারা সাম্প্রদায়িকতা করে এবং ধারণ করে তারা পশুতুল্য। আমি তাদেরকে ঘৃণা করি।’

বৃহস্পতিবার ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ের সামনে ২০০৫ সালের ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন তিনি। সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ।

আব্দুর রাজ্জাক বলেন, যারা সাম্প্রদায়িকতা করে এবং ধারণ করে তারা পশুতুল্য। আমি তাদেরকে ঘৃণা করি। এদেশ থেকে সাম্প্রদায়িকতার বিষবৃক্ষের মূল উৎপাটন করতে হবে।

রাজ্জাক বলেন, জীবন বাজি রেখে আন্দোলন সংগ্রাম করেছেন। আসুন আবার শপথ নিন, ধর্মী জঙ্গীদের বাংলার মাটি থেকে উৎখাত করব। এটাই হোক আমাদের শপথ। বাংলার মার্টিতে সাম্প্রদায়িকতার কোনো ঠাই হবে না।

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পরে ক্ষমতা দখল করে সুপরিকল্পিতভাবে আমাদের মুক্তিযুদ্ধের দর্শনকে ধ্বংস করতে থাকে। স্বাধীনতা পরাজিত শক্তি কখনো এদেশের স্বাধীনতা ও মূল্যবোধকে মেনে নিতে পারেনি। তিনি বলেন, ২০০১ সালে একটু নীলনকশা নির্বাচনের মাধ্যমে তারা চেয়েছিল আওয়ামী লীগকে শেষ করবে।

আওয়ামী লীগের এই সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, জিয়াউর রহমান, মোশতাক তারা সংবিধানকে কাটাছেঁড়া করে দেশকে ধ্বংস করতে চেয়েছিল। এ কারণে তাদের বিচার হওয়া উচিত বলেও মনে করি।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এসময় আরও বক্তব্য দেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য, ড. আব্দুর রাজ্জাক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এসএম কামাল হোসেনসহ ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/জেএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ইট মারলে পাটকেল খাওয়ার জন্য বিএনপিকে প্রস্তুত থাকার হুঁশিয়ারী নানকের

সরকার দেশকে বিদেশি ঋণ নির্ভর দেশে পরিণত করেছে: জামায়াত

জিয়ার মৃত্যুবার্ষিকীতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির তিন দিনের কর্মসূচি 

বিএনপির আরও চার নেতা বহিষ্কার

নাশকতার ১৪ মামলায় বিএনপি নেতা সালামের স্থায়ী জামিন

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আ.লীগের কর্মসূচি

বিএনপির আশার গুড়ে বালি, যুক্তরাষ্ট্র সম্পর্ক গভীর করতে চায়: পররাষ্ট্রমন্ত্রী

প্রতিবেশী দেশ বাংলাদেশকে নিয়ন্ত্রণের চেষ্টা করছে: মির্জা ফখরুল

ফারাক্কা বাঁধ বাংলাদেশের উত্তরাঞ্চলকে মরুভূমি বানাচ্ছে: রাশেদ প্রধান

শেখ হাসিনা ছাড়া এদেশের মানুষের ভাগ্য পরিবর্তন কেউ করেনি: ওবায়দুল কাদের 

এই বিভাগের সব খবর

শিরোনাম :