জীবিত থেকেও ৭ বছর যাবত মৃত আবদুল লতিফ

বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ আগস্ট ২০২৩, ১১:০১

ভোলার বোরহানউদ্দিনের কুতুবা ভূমি অফিসে জমির খাজনার টাকা অনলাইনে জমা দিতে গিয়ে দেখেন ভোটার আইডি কার্ড সাপোর্ট করছে না। পরে তারা উপজেলা নির্বাচন অফিসে যোগাযোগ করার পরামর্শ দেন। নির্বাচন অফিসে গিয়ে দেখে তার ভোটার আইডি কার্ডে মৃত লেখা। এতে বিস্মিত হয়ে পড়েন বোরহানউদ্দিন পৌরসভার ৬নং ওয়ার্ডের বাসিন্দা আবদুল লতিফ মাতাব্বর (৭৮)। তার ভোটার আইডি নং ০৯২২১০৬০৮০৯১৪।

আবদুল লতিফ মাতাব্বরের বড় ছেলে মো. ফোরকান হোসেন বলেন, ভূমি অফিসে খাজনা দিতে গিয়ে দেখি বাবার আইডি কার্ড শো করে না। ভূমি অফিসের কর্মকর্তারা বলেন উপজেলা নির্বাচন অফিসে যোগাযোগ করতে। তাদের সাথে যোগাযোগ করলে আমার বাবার ভোটার আইডি নাম্বার দিলে তাতে আসে সে মৃত। এটা দেখে আমার বৃদ্ধ বাবা বিস্মিত হয়ে পড়েন। পরে নির্বাচন অফিস আমার বাবার হাতের ছাপ নিয়ে আবেদন করেছে। বলছে ঠিক হয়ে যাবে। ভোটার আইডির জন্য বাবা করোনার টিকাও দিতে পারেনি।

এদিকে জানাগেছে, ২০১৭ সালে ভোটার তথ্য হালনাগাদের সময় ৬-১০-২০১৭ ইং তারিখে তাকে মৃত দেখানো হয়েছে। এরপর থেকে প্রায় ৭ বছর যাবত চরম বিরম্বনায় পড়তে হয়েছে আবদুল লতিফ মাতাব্বরকে।

এব্যাপারে ভোটার হালনাগাদকারী, বোরহানগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় এর সহকারী শিক্ষক উৎপল দে বলেন, ২০১৭ সালে ভোটার হালনাগাদের সময় ভুলবশত হয়তোবা এটি হয়েছে। আমি দু:খ প্রকাশ করছি।

এব্যাপারে উপজেলা নির্বাচন অফিসার মো. শহিদুল ইসলাম বলেন, ২০১৭ সালে ভোটার হালনাগাদে তাকে মৃত দেখানো হয়েছে। তাই ভোটার আইডিটি সাপোর্ট করে না। আমরা তার হাতের ছাপ নিয়ে আবেদন করেছি দ্রুত তার ভোটার আইডি কার্ডটি ঠিক হয়ে যাবে।

(ঢাকাটাইমস/২৫ আগস্ট/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :