বঙ্গবন্ধুর সমাধিতে আনসারের ডিজির শ্রদ্ধা

নিজস্বপ্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ আগস্ট ২০২৩, ১৯:১২

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শোকাবহ আগস্টের শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেছেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল একেএম আমিনুল হক। সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতার সমাধিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান তিনি।

এ সময় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর একটি চৌকস দল সশস্ত্র সালাম প্রদান করে।

পরে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী প্রধান পবিত্র ফাতেহা পাঠ করে ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালো রাতে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শাহাদতবরণকারী সকল সদস্য এবং মহান মুক্তিযুদ্ধে আত্ম-উৎসর্গকারী ৩০ লাখ শহীদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাতে অংশ নেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য, সাফল্য, দীর্ঘায়ু এবং দেশের অব্যাহত উন্নয়ন, সমৃদ্ধি ও অগ্রগতির জন্য প্রার্থনা করা হয়। এরপর তিনি পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।

দুপুর একটায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী প্রধান মেজর জেনারেল এ কে এম আমিনুল হক টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতী ইউনিয়নের পাটগাতী সরদারপাড়া গ্রামের দুস্থ ভিডিপি সদস্যদের জন্য নতুন তৈরি করা ঘড় হস্তান্তর করেন।

পরে আনসারের ডিজি ২৩ আনসার ব্যাটেলিয়নের সদর দপ্তর গোপালগঞ্জ শহরের বেদগ্রামে যান। সেখানে মহাপরিচালকের দরবার অনুষ্ঠিত হয়। দরবারে তিনি বিভিন্ন পদবীর কর্মকর্তা-কর্মচারী, ব্যাটালিয়ন আনসার, সাধারণ আনসার, ভিডিপি দলনেতা-দলনেত্রী ও অন্যান্য সদস্যদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন। এরপর তিনি একটি বৃক্ষের চারা রোপণ করেন।

এ সময় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান, উপ মহাপরিচালক (প্রশাসন) কর্নেল মো. নাজিম উদ্দিন, উপমহাপরিচালক (অপারেশন্স) এ কে এম জিয়াউল আলম, আনসার ও ভিডিপি একাডেমির ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট, পরিচালকেরাসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৮আগস্ট/এএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :