জল্পনার অবসান, ধূসর ও নীল রঙে ১২ সেপ্টেম্বর আসছে ‘আইফোন-১৫’

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ আগস্ট ২০২৩, ১৭:৩৫ | প্রকাশিত : ৩০ আগস্ট ২০২৩, ১৬:৪৯

আগামী সেপ্টেম্বর মাসে অ্যাপল তাদের পরবর্তী সিরিজের আইফোন-১৫ বাজারে আনছে এ খবর মোটামুটি সবারই জানা। তবে কত তারিখ ফোন উন্মোচন করা হবে সেটি নিয়ে ধোঁয়াশা ছিল। সাধারণত মাসের প্রথম সপ্তাহের পর ও দ্বিতীয় সপ্তাহ শেষের আগে অ্যাপল তাদের পণ্য উন্মোচন করে। কিন্তু এবার তার ব্যত্যয় হতে পারে বলে প্রযুক্তি সম্পর্কিত বিভিন্ন ওয়েবসাইটে বলা হচ্ছিল। সেরকম কিছু হচ্ছে না। আগামী ১২ সেপ্টেম্বর অ্যাপলের নতুন পণ্যগুলো উন্মোচন হতে যাচ্ছে।

বুধবার মার্কিন প্রযুক্তি সংবাদ বিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ এক প্রতিবেদনে জানিয়েছে, ১২ সেপ্টেম্বর ‘ওয়ান্ডারলাস্ট’ নামে একটি ইভেন্ট আয়োজন করেছে অ্যাপল। ইতোমধ্যে এই অনুষ্ঠানে উপস্থিত হওয়ার আমন্ত্রণ জানিয়েছে ক্যালিফোর্নিয়াভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠানটি। এই ইভেন্টে আইফোন ১৫ সিরিজের ফোন ছাড়াও অ্যাপল ওয়াচ ৯ সিরিজ, অ্যাপল ওয়াচ আল্ট্রা ২ উন্মুক্ত করা হতে পারে পাশাপাশি আইওএস ১৭ এবং ওয়াচ ওএস ১০ আসারও ঘোষণা আসতে পারে।

ভার্জ জানায়, আমন্ত্রণপত্রটিতে ধূসর, নীল এবং কালো রঙের অ্যাপল লোগোও রয়েছে। যার ফলে ধারণা করা যাচ্ছে আইফোন ১৫ প্রো লাইনআপে এসব রঙ থাকতে পারে।

যদিও কোন মডেল আসবে অ্যাপলের পক্ষে তা নিশ্চিত করা হয়নি। কিন্তু ধারণা করা হচ্ছে আইফোন ১৫, আইফোন ১৫ প্লাস, আইফোন ১৫ প্রো এবং আইফোন ১৫ প্রো ম্যাক্স এর ঘোষণা আসতে পারে। নতুন আইফোনে লাইটনিং পোর্টের পরিবর্তে ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট থাকতে পারে।

এছাড়াও অ্যাপল ওয়াচ সিরিজ-৯ পাঁচটি রঙে আসবে বলে আশা করা হচ্ছে। আর ডিজাইনের দিক থেকে স্মার্টওয়াচটি আগেরগুলোর মতোই হবে বলে জানাচ্ছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইটগুলো।

দ্বিতীয় প্রজন্মের অ্যাপল ওয়াচ আল্ট্রা মডেলটিও আগের স্মার্টওয়াচটির সঙ্গে সাদৃশ্য রেখে তৈরি করা হচ্ছে।

তবে সব গুজব ও ধারণার অবসান পেতে অপেক্ষা করতে হবে ১২ সেপ্টেম্বর রাত পর্যন্ত। ক্যালিফোর্নিয়ার কুপারতিনোতে প্রতিষ্ঠানের সদরদপ্তরে স্টিভ জবস থিয়েটারে এই ইভেন্ট অনুষ্ঠিত হবে।

(ঢাকাটাইমস/৩০আগস্ট/পিআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :