ভৈরবে ট্রেনের ধাক্কায় চূর্ণবিচূর্ণ পাটভর্তি ট্রাক

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০২৩, ১৩:৫৫ | প্রকাশিত : ০৩ সেপ্টেম্বর ২০২৩, ১৩:৪১

কিশোরগঞ্জের ভৈরবে নাসিরাবাদ এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় চূর্ণবিচূর্ণ পাটভর্তি ট্রাক। তবে এই ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

রবিবার দিবাগত রাত ১টার দিকে ভৈরব-কিশোরগঞ্জ রেললাইনের উপজেলার শুম্ভপুর রেলক্রসিং লাইনে এই দুর্ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, রাত ১টার দিকে ভৈরব অভিমুখী একটি পাটভর্তি ট্রাক শুম্ভুপুর রেলক্রসিং পার হওয়ার সময়ে রেললাইনে ট্রাকটি আটকিয়ে যায়। বারবার চেষ্টা করার পরও ট্রাকটি লাইন থেকে সরানো যাচ্ছিলো না। এর কয়েক মিনিট পরই চট্টগ্রাম থেকে ছেড়ে আসা নাসিরাবাদ এক্সপ্রস ট্রেনের ধাক্কায় এ পাটভর্তি ট্রাক ভৈরবের শম্ভপুর রেল গেইটের লাইনের ওপর বিকল হয়ে যায়। কিছুক্ষণ পরেই ভৈরব হতে ময়মনসিংহগামী নাসিরাবাদ এক্সপ্রেস লোকাল ট্রেনটি রেল ক্রসিংয়ে বিকল হওয়া ট্রাকটিকে সজোরে ধাক্কা দিলে তা লাইন থেকে ছিটকে পড়ে দুমড়েমুচড়ে যায়। তবে এই ঘটনায় কোনো হতাহত হয়নি বলে জানা যায়।

প্রত্যক্ষদর্শী স্থানীয় বাসিন্দা রাজন মিয়া বলেন, রাতে একটি পাটভর্তি ট্রাক শুম্ভুপুর রেলক্রসিং পার হওয়ার সময় রেললাইনে আসার পর ট্রাকটি ফেসে যায়। তারপর আমরা কয়েক জন মিলে দ্রুত ট্রাকটি রেললাইন হতে সরানোর জন্য চেষ্টা করি। কিন্তু ট্রাকটি মালবাহী হওয়ায় সরানো যায়নি। এর কিছুক্ষণ পরেই ভৈরব স্টেশন থেকে ছেড়ে আসা নাসিরাবাদ এক্সেপ্রস ট্রেন আসে। সেই ট্রেনের ধাক্কায় মালবাহী ট্রাকটি চুর্ণবিচূর্ণ হয়ে রেললাইনে পাশে পড়ে যায়। পরে আমরা স্থানীয়রা মিলে দুর্ঘটনায় কবলে পড়া ট্রাকটিতে থাকা পাট দ্রুত সরিয়ে নিরাপদ জায়গায় রাখি। এবং পুলিশ খবর পেয়ে রেললাইন হতে চূর্ণবিচূর্ণ ট্রাকটি উদ্ধার করে নিরাপদ জায়গা সরিয়ে রাখেন।

শুম্ভুপুর রেলক্রসিং গেইটের দায়িত্বে থাকা গেইটম্যান সুরঞ্জিত দাস জানান, রাত ১টার দিকে যখন চ্রটগ্রাম থেকে ছেড়ে আসা নাসিরাবাদ ট্রেনটি ভৈরব স্টেশন থেকে ছেড়ে আসার খবর পায়। তখনই আমি রেলক্রসিং গেইট বন্ধ করার জন্য ছুটে যায়। সেই সময় ভৈরব মুখী একটি মালবাহী ট্রাক রেলক্রসিং পার হওয়ার সময় রেল লাইনে আসার পর ট্রাকটি আটকিয়ো যায়। পরে আমরা আটকিয়ে যাওয়া ট্রাকটি লাইন থেকে সরাতে চেষ্টা করি কিন্তু মালবোঝাই হওয়া সরানো সম্ভব হয়নি। এর কিছুক্ষণ পরে ট্রেন চলে আসে। তারপর আমি ট্রাকে থাকা চালক ও হেলপারকে সরিয়ে যেতে বলি। সেই সময়ে লাল পতাকা নিয়ে ট্রেনটি থামানো চেষ্টা করি তখন ট্রেনটির গতি কমিয়ে আসতে শুরু করে। রেললাইনে উপর বিকল হয়ে পড়ে থাকা ট্রাকটি সজোরো ধাক্কা দিলে ট্রাকটি চূর্ণবিচূর্ণ হয়ে যায়।

(ঢাকাটাইমস/০৩সেপ্টেম্বর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

দিনাজপুরে ভোট গণনার পর সংঘর্ষ, পুলিশের গুলিতে ইউপি সদস্য প্রার্থীর সমর্থক নিহত

বহিষ্কৃত প্রার্থীর পক্ষে প্রচারে অংশ নিলে কঠোর ব্যবস্থা নেয়া হবে: সেলিম ভূইয়া

নোয়াখালীতে গরমে অসুস্থ এক শিক্ষক ও ১৪ শিক্ষার্থী

জয়পুরহাটে জামায়াত-শিবিরের ৬১ নেতাকর্মী কারাগারে

হিট স্ট্রোকে মাদারীপুরে ব্যবসায়ী ও কৃষকের মৃত্যু

সালথায় তীব্র গরমে অসুস্থ স্কুলের ১৩ শিক্ষক-শিক্ষার্থী 

আদালত চত্বর থেকে পালিয়ে যাওয়া আসামি ঢাকায় গ্রেপ্তার

শতকোটি ব্যয়ে রংপুরে হচ্ছে ৪৬০ বেডের ক্যানসার, কিডনি ও হৃদরোগ হাসপাতাল

তীব্র খরার পুড়ছে পাটক্ষেত, পাতালেও মিলছে না পানি! দিশেহারা কৃষক

চাঁদপুরে প্রচণ্ড গরমে অতিষ্ঠ জনজীবন

এই বিভাগের সব খবর

শিরোনাম :