জয়পুরহাট সমাজসেবা কার্যালয় উপপরিচালকের ২ বছরের বেতন বৃদ্ধি স্থগিত

জয়পুরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০২৩, ০৯:২৪

জয়পুরহাট জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মো. ইমাম হাসিমকে সরকারি বিধি অনুয়ায়ী শাস্তি দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়। এতে তার দুই বছরের বেতন বৃদ্ধি স্থগিত করে লঘুদণ্ড দেওয়া হয়েছে।

গত ১১ সেপ্টেম্বর সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এসব তথ্য উল্লেখ করা হয়েছে।

ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলা কমান্ডারের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতার টাকা আত্মসাতের অভিযোগ এনেছেন জয়পুরহাট জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. ইমাম হাসিমের বিরুদ্ধে। এছাড়া ওই কর্মকর্তা বগুড়ার শেরপুর উপজেলায় উপজেলা সমাজসেবা কর্মকর্তা হিসেবে কর্মকালে বিভিন্ন ভাতার অর্থ কেন্দ্রীয় হিসাব থেকে সংরক্ষণের জন্য ‘বয়স্কভাতা আনুতোষিক' শিরোনামে সোনালী ব্যাংক শেরপুর শাখায় হিসাব স্থানান্তর করেন। ওই কর্মকর্তা অর্থ ভাতা বিতরণের মাস্টাররোল সংরক্ষণ ও প্রদর্শন না করে আত্মসাতের উদ্দেশ্যে একক স্বাক্ষরে হিসাব নম্বরে স্থানান্তর করেন। এই কর্মকর্তা নীলফামারী জেলা সমাজসেবা কার্যালয় কর্মকালে ‘বেদে অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন' শীর্ষক প্রশিক্ষণ অনিয়ম করেন। তিনি হলরুম ভাড়া বাবদ বরাদ্দকৃত ২০ হাজার টাকা এবং প্রশিক্ষকের সম্মানীভাতার ৫৮ হাজার সহ মোট ৭৮ হাজার টাকা আত্মসাৎ করেন।

ওই প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, বিধি বহির্ভূতভাবে কর্তৃপক্ষের নির্দেশনা অমান্য করে জয়পুরহাট সদর উপজেলার প্রবেশন অফিসার সাদিকুর রহমান মন্ডলের পরিবর্তে শহর সমাজসেবা অফিসার শারমিন সুলতানাকে অতিরিক্ত দায়িত্ব প্রদানের অভিযোগ ওঠে। এসব অভিযোগে ২০১৮ সালের সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ৩ এর 'খ' খারায় অনুযায়ী “অসদাচরণ” এর অভিযোগে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়। সেই সঙ্গে তার বিরুদ্ধে ওঠা অভিযোগের বিষয়ে দুর্নীতি দমন কমিশনকে ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মো. ইমাম হাসিমের মুঠোফোনে কল করা হলে তিনি ধরেননি। তবে জেলা সমাজসেবা কার্যালয় একজন কর্মকর্তা প্রজ্ঞাপন তার কার্যালয়ে এসেছে বলে জানিয়েছেন।

এছাড়া গত ১৩ সেপ্টেম্বর সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ওয়েবসাইটেও প্রজ্ঞাপনটি প্রকাশ করা হয়েছে।

(ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :