১০ বছর ধরে এক অফিসেই এলজিইডির কার্যসহকারী

পলাশ চাকমা, রাঙামাটি
 | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ২১:২২

রাঙামাটির বরকল উপজেলায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) অফিসে কার্যসহকারী পদে কর্মরত প্রণয় চাকমা বদলীর অফিস অর্ডার পেয়েও কর্মস্থলে যোগদান করেননি বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, বরকল উপজেলা এলজিইডি অফিসের কার্যসহকারী পদে প্রণয় চাকমা দীর্ঘদিন ধরে কর্মরত রয়েছেন। তিনি ২০১৩ সালে বরকলে যোগদান করেন। এরপর থেকে সে একই অফিসে একটানা ১০ বছর যাবৎ বহাল তবিয়তে রয়েছেন।

গত ৯ জুলাই স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আব্দুর রশীদ খান এক অফিস আদেশের মাধ্যমে প্রণয়কে প্রথমে রাঙামাটির লংগদু উপজেলা এলজিইডি অফিসে বদলী করেন। কিন্তু বদলীর আদেশ না মানায় পরবর্তীতে আবার প্রণয় চাকমাকে খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলা এলজিইডি অফিসে বদলি করা হয়। কিন্তু বদলী আদেশের পর গত আড়াই মাস অতিবাহিত হলেও সেই আদেশ অমান্য করে বদলিকৃত কর্মস্থলে যোগদান না করে এখনও বরকল উপজেলা এলজিইডি অফিসে হিসাব সহকারী হিসেবে দায়িত্ব পালন করে চলছেন প্রণয়।

সূত্রে জানা যায়, প্রণয় একই অফিসে দীর্ঘ বছর যাবৎ বহাল তবিয়তে থাকায় নানা অনিয়ম, অসামাজিক কার্যকলাপ ও দুর্নীতিতে জড়িয়ে পড়েছেন। এ ব্যাপারে কার্য সহকারী প্রণয় চাকমার কাছে জানতে চাইলে তিনি জানান, ২০১৩ সাল থেকে বরকলে কর্মরত আছেন তিনি।

সম্প্রতি তাকে বরকল অফিস থেকে প্রথমে লংগদু উপজেলা কার্যালয়ে ও পরবর্তীতে খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলাতে বদলি করা হয় বলে স্বীকার করেন। প্রণয় জানান, বর্তমানে বরকল এলজিইডি অফিসে জনবল সংকটের কারণে তাকে সেখানে রেখে দেয়া হয়েছে। তবে তিনি ঘুষ নেওয়ার বিষয়টি অস্বীকার করেছেন।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মো. মশিউল ইসলাম খান জানান, তার অফিসে যথেষ্ট লোকবল নেই। তাই নতুন লোক যোগদান না করায় প্রণয়কে ছাড়া হচ্ছে না।

(ঢাকাটাইমস/২৪ সেপ্টেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :