সিরিজ রক্ষার মিশন বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১৯:১৭

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেটি বৃষ্টিতে ভেস্তে গেছে। দ্বিতীয় ম্যাচে জিততে পারেনি স্বাগতিক বাংলাদেশ। তাই সিরিজ রক্ষার মিশনে নামছে টাইগাররা। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে আগামীকাল(মঙ্গলবার) নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়। টি-স্পোর্টসে ম্যাচটি সরাসরি সম্প্রচার করা হবে।

সিরিজের প্রথম ম্যাচের শুরুতে টস হেরে ব্যাট করতে নেমে ব্যাট হাতে সুবিধা করতে পারছিলো না নিউজিল্যান্ডের ব্যাটাররা। বৃষ্টি বিঘ্নিত ৪২ ওভারের ম্যাচে ৩৩.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে মাত্র ১৩৬ রান তুলে কিউইরা। এরপর বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত বলে ঘোষণা করে করা হয়।

দ্বিতীয় ম্যাচেও প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড। সবকটি উইকেট হারিয়ে ২৫৪ রান সংগ্রহ করে সফরকারীরা। জবাবে ব্যাট করতে নেমে কিউই লেগ স্পিনার ইশ সোধির ঘূর্ণিতে মাত্র ১৬৮ রানে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস।

সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশের নেতৃত্বে আসছে পরিবর্তন। লিটন দাসের পরিবর্তে অধিনায়কত্ব করবেন টপ-অর্ডার ব্যাটার নাজমুল হোসেন শান্ত। অধিনায়কত্ব ছাড়ার পাশাপাশি একাদশেও দেখা যাবে না লিটনকে। একাদশে থাকবেন না তামিম ইকবালও। তাদের বিশ্রামে রাখা হবে।

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে এখন পর্যন্ত মোট ৪০টি ম্যাচে পরস্পরের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। জয়ের পাল্লাটা নিউজিল্যান্ডের ভারী। মোট ২৯টি ম্যাচে জয় পেয়েছে কিউইরা। অন্যদিকে বাংলাদেশ জিতেছে মাত্র ১০টিতে। বাকি একটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, এনামুল হক বিজয়, তাওহীদ হৃদয়, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ।

নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ:

উইল ইয়াং, ফিন অ্যালেন, চাদ বোয়েস, হেনরি নিকোলস, টম ব্লান্ডেল, রাচিন রবীন্দ্রা, কোলে ম্যাকেঞ্জি, ইশ সোধি, কাইল জেমিসন, লকি ফার্গুসন (অধিনায়ক) ও ট্রেন্ট বোল্ট।

(ঢাকাটাইমস/২৫সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :