টানা ছুটিতে কুয়াকাটা সমুদ্র সৈকতে পর্যটকদের ঢল

আব্দুল কাইয়ুম, কুয়াকাটা (পটুয়াখালী)
 | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২৩, ২১:০০

পবিত্র ঈদে মিলাদুন্নবির সরকারি তিন দিনের ছুটিকে কেন্দ্র করে হাজারো পর্যটক দর্শনার্থীর পদচারনায় মুখরিত হয়ে উঠেছে পটুয়াখালীর সাগরকণ্যা কুয়াকাটা। এদিকে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে বুধবার থেকে কুয়াকাটায় পর্যটকের আগমন শুরু হয়। সমুদ্র সৈকত কুয়াকাটায় কানায় কানায় পূর্ণ, তিল ধারনের ঠাঁই নেই এক কিলোমিটার জুড়ে। আশেপাশের দর্শনীয় স্পটগুলোতে দেখা গেছে পর্যটকদের বেশ আনাগোনা।

সমুদ্র সৈকত কুয়াকাটায় আগত পর্যটকরা মেতেছেন আনন্দ উন্মাদনায়। হাজারো পর্যটক দর্শনার্থীদের ভিড়ে কুয়াকাটা সমুদ্র সৈকত প্রাণ ফিরে পেয়েছে আগের রূপে। উৎসবের আমাজে পর্যটকরা আশেপাশের বিভিন্ন পর্যটক দর্শনীয় স্পট ঘুরে বেড়াচ্ছেন। পর্যটন সংশ্লিষ্ট ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে পড়েছে বেচাকেনার হিড়িক। আবাসিক হোটেল মোটেল ও রিসোর্টগুলোতে রয়েছে শতভাগ কক্ষ বুকিং। আর বাড়তি পর্যটকদের আগমনে আবাসিক হোটেলের রুম না পেয়ে আগত অনেক পর্যটকদেরই আশেপাশের বাসা বাড়িতে রাত্রি যাপন করতে হয়েছে।

কুয়াকাটায় আগত পর্যটকদের সার্বিক নিরাপত্তায় তৎপর রয়েছে ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিয়ন, মহিপুর থানা পুলিশ ও উপজেলা প্রশাসন।

হোটেল মোটেল ওয়ানার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. মোতালেব শরীফ জানান, টানা তিনদিনের ছুটিকে কেন্দ্র করে বিগত দিনের চেয়ে অনেক পর্যটকের আগমন ঘটেছে।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের পুলিশ পরিদর্শক (ওসি) হাসনাইন পারভেজ বলেন, পর্যটকদের নিরাপত্তায় সার্বক্ষনিক প্রস্তুত রয়েছে ট্যুরিস্ট পুলিশ।

কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার বলেন, আমরা পৌরসভা ও উপজেলা প্রশাসন ও পর্যটন ব্যবসায়ীরা মিলে পর্যটকদের বিনোদনের জন্য তিনদিনের মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা করা হয়েছে। তিনদিনের ছুটিতে কুয়াকাটা সমুদ্র সৈকতে রেকর্ড সংখ্যক পর্যটকের আগমন ঘটেছে। পর্যটকের সেবার মান নিশ্চিতে আমরা সর্বদা কাজ করে যাচ্ছি।

(ঢাকাটাইমস/২৯ সেপ্টেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :