পিটার হাসের মুরুব্বিদের সঙ্গে কথা বলা শেষ: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১২ অক্টোবর ২০২৩, ২১:৫৬ | প্রকাশিত : ১২ অক্টোবর ২০২৩, ২০:১৮

নির্বাচন বানচাল করতে বিএনপি ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূতের কাছে ধরনা দিচ্ছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পিটার হাসের (ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত) মুরুব্বি, আমেরিকার মুরুব্বিদের সঙ্গে কথাবার্তা শেষ। আমেরিকার উচ্চ পর্যায়েও কথা হয়েছে। তলে তলে যখন সব শেষ এখন এসব করে আর লাভ কী।

বৃহস্পতিবার বিকালে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে এসব কথা বলেন তিনি।

বিএনপি-জামায়াতের সন্ত্রাস, নৈরাজ্য ও দেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, মৃত তত্ত্বাবধায়ক সরকারকে টানাটানি করে লাভ নেই। এই মরা লাশে মুক্তি আসবে না। আগামী জাতীয় নির্বাচন হবে নজিরবিহীন শান্তিপূর্ণ ও নিরপেক্ষ। এই নির্বাচনে বিএনপি না এলে আমও যাবে, ছালাও যাবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি কত নিষ্ঠুর, নির্মম। ওই ভয়ংকর বিএনপির নৃশংসতম ছবি আমাদের সামনে আছে। ওরা নির্বাচনে ফাউল করলে তাদের লাল কার্ড দেখাতে হবে। এবার কিন্তু ছাড় নয়।

তিনি বলেন, পিটার হাসকে দেখিয়ে নির্বাচন বন্ধ করবেন। আবার ঢাকা অচল করে দেবেন। নির্বাচন বন্ধ করতে আসবেন সেই খেলা খেলতে দেব না। সন্ত্রাসের খেলা বিএনপিকে খেলতে দেব না। আওয়ামী লীগ নেতারা প্রস্তুত আছে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপিকে আমেরিকার রোগে পাইছে। বিদেশি কেউ আর পাত্তা দেয় না। দৌড় দেয় পিটার হাসের কাছে। হাস সাহেব মির্জা ফখরুলকে কী স্বপ্ন দেখিয়েছেন আমি জানি না। তবে ক্ষমতা দখলের স্বপ্ন দেখে লাভ নেই। দিল্লি বহুদূর। ক্ষমতার পথ আপনারাই (বিএনপি) বন্ধ করে দিয়েছেন। পিটার হাস কী করবেন? ভীসা নীতি দেবেন, নিষেধাজ্ঞা দেবেন। পিটার হাসের মুরুব্বি, আমেরিকার মুরুব্বিদের সঙ্গে কথাবার্তা শেষ। আমেরিকার উচ্চ পর্যায়েও কথা হয়েছে। তলে তলে যখন সব শেষ এখন এসব করে আর লাভ কী।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ডক্টর হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এসএম কামাল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির সহ মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/১২অক্টোবর/জেএ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

দেশের জনগণ আজ ভয়াবহ পরিস্থিতি অতিক্রম করছে: রিজভী

উপজেলা নির্বাচন ঘিরে বিএনপি-আ.লীগে অস্বস্তি, মাঠপর্যায়ে কেন উপেক্ষিত দলীয় সিদ্ধান্ত

প্রয়াত নেতা পিন্টুর কবর জিয়ারতে বিএনপি নেতারা

ট্রেনভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার চেয়ে কমলাপুরে সিপিবির বিক্ষোভ

জনগণের কাছে হেরে যাওয়ার আগে ক্ষমতা ছেড়ে দিন: ফারুক

দেশের জনগণ আওয়ামী লীগকে মীরজাফর হিসেবে চিনবে: রিজভী

শাসকগোষ্ঠীর রক্তচক্ষুর কাছে গণমাধ্যম বারবার আত্মসমর্পন করেছে: বাংলাদেশ ন্যাপ

আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শনিবার

কে এই মামুনুল হক? যেভাবে পান ব্যাপক পরিচিতি

হেফাজতের সাবেক নেতা মামুনুল হক কারামুক্ত

এই বিভাগের সব খবর

শিরোনাম :