ঢাকা বিভাগে প্রাথমিক শিক্ষা পদক পেলেন ফরিদপুরের জেলা প্রশাসক

ফরিদপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১৯ অক্টোবর ২০২৩, ১২:৩৩ | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২৩, ২৩:০৫

ফরিদপুরের প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য প্রাথমিক শিক্ষা পদক ২০২৩-এ ঢাকা বিভাগের শ্রেষ্ঠ জেলা প্রশাসক নির্বাচিত হয়েছেন ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার পিএএ। বুধবার ঢাকা বিভাগীয় কমিশনার ও প্রাথমিক শিক্ষা পদক বিভাগীয় যাচাই-বাছাই কমিটির সভাপতি মো. সাবিরুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

এবারে বিভাগীয় পর্যায়ে ১৮ ক্যাটাগরিতে শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ ঘোষণা করেছে ঢাকা বিভাগীয় বাছাই কমিটি। এই কমিটির সদস্য সচিব ছিলেন বিভাগীয় উপপরিচালক মির্জা মো. হাসান খসরু। ১৭ অক্টোবর আনুষ্ঠানিকভাবে ১৮ ক্যাটাগরিতে এ পদকের নাম ঘোষণা করা হয়।

এতে বিভাগ পর্যায়ে প্রাথমিক শিক্ষা বিস্তারের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা রাখায় শ্রেষ্ঠ জেলা প্রশাসক পদক পেয়েছেন ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার। শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ঢাকার নবাবগঞ্জ উপজেলা চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু। শ্রেষ্ঠ নির্বাহী অফিসার হয়েছেন মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার দীপন দেবনাথ।

প্রধান শিক্ষক পদে নির্বাচিত হয়েছেন গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার ঘোনাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেবাশীষ বিশ্বাস। এছাড়াও মহিলা ক্যাটাগরিতে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকার পদক পেয়েছেন গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার কেউয়া পশ্চিম খন্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ফরিদা ইয়াসমিন ।

পদকপ্রাপ্তির বিষয়ে ফরিদপুর জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার বলেন, এ সম্মান ফরিদপুর জেলাবাসীর। বিশেষ করে যারা শিক্ষকতার সঙ্গে সংশ্লিষ্ট রয়েছেন তাদের। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ মোতাবেক আমরা চাই জেলার সর্বত্র মানসম্মত সুশিক্ষা নিশ্চিত করতে। তবেই এই পদের সফলতা বা সার্থকতা আসবে।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :