গাজায় হাসপাতালে ইসরায়েলের হামলায় এবি পার্টির নিন্দা ও প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০২৩, ১৭:৫৪

ফিলিস্তিনের গাজা শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত আল-আহলি আরব হাসপাতালে ইসরায়েলের বর্বরোচিত হামলায় নারী-শিশু ও চিকিৎসাধীন রোগীসহ সহস্রাধিক বেসামরিক মানুষ নিহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে আমার বাংলাদেশ পার্টি ‘এবি পার্টি’।

ফিলিস্তিনে সাম্প্রতিক যুদ্ধ পরিস্থিতি ও প্রাণহানি সম্পর্কে এবি পার্টির পক্ষ থেকে বৃহস্পতিবার দুপুরে অনলাইন ব্রিফিংয়ে দলের যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ এই প্রতিবাদ জানান।

তিনি বলেন, সত্তর বছর ধরে দখলদার ইসরায়েল ফিলিস্তিনের নারী, শিশু সহ সাধারণ মানুষের ওপর দমন পীড়ন চালিয়ে আসছে। ইসরায়িলি বাহিনী নির্বিচারে গণহত্যা চালিয়ে যাচ্ছে। এখন তারা মানবাধিকারের সকল আইন কানুন, জেনেভা কনভেনশন সহ জাতিসংঘের সকল বিধি বিধান ভুলুন্ঠিত করে মসজিদ, স্কুল এমনকি হাসপাতালও নির্বিচারে হামলা চালিয়ে গণহত্যা চালিয়ে যাচ্ছে।

এবি পার্টি এই নির্বিচার গণহত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। একই সাথে পার্টি বিশ্ব নেতৃবৃন্দের নিকট এই যুদ্ধ বন্ধের উদ্যোগ নেওয়ার আহবান জানায়। এবি পার্টি মনে করে একটি স্বাধীন স্বার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার মাধ্যমেই সমস্যার সমাধান সম্ভব।

মিডিয়া ব্রিফিংয়ে আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক বিএম নাজমুল হক, এবি পার্টির সহকারী সদস্য সচিব অ্যাডভোকেট এনামুল হক শিকদার, অ্যাডভোকেট সাঈদ নোমান, এম আমজাদ খান, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহবায়ক আব্দুল হালিম খোকন, গাজী নাসির, যুগ্ম সদস্য সচিব সফিউল বাসার, সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম নান্নু, মহানগর উত্তরের সদস্য সচিব ফিরোজ কবির, যুবনেত্রী শীলা আক্তার, ছাত্র নেতা হাসিবুর রহমান, মহানগর দক্ষিণের নেতা আমিরুল ইসলাম, মশিউর রহমান মিলু, আব্দুল কাদের মুন্সীসহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/জেবি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

দেশের জনগণ আজ ভয়াবহ পরিস্থিতি অতিক্রম করছে: রিজভী

উপজেলা নির্বাচন ঘিরে বিএনপি-আ.লীগে অস্বস্তি, মাঠপর্যায়ে কেন উপেক্ষিত দলীয় সিদ্ধান্ত

প্রয়াত নেতা পিন্টুর কবর জিয়ারতে বিএনপি নেতারা

ট্রেনভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার চেয়ে কমলাপুরে সিপিবির বিক্ষোভ

জনগণের কাছে হেরে যাওয়ার আগে ক্ষমতা ছেড়ে দিন: ফারুক

দেশের জনগণ আওয়ামী লীগকে মীরজাফর হিসেবে চিনবে: রিজভী

শাসকগোষ্ঠীর রক্তচক্ষুর কাছে গণমাধ্যম বারবার আত্মসমর্পন করেছে: বাংলাদেশ ন্যাপ

আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শনিবার

কে এই মামুনুল হক? যেভাবে পান ব্যাপক পরিচিতি

হেফাজতের সাবেক নেতা মামুনুল হক কারামুক্ত

এই বিভাগের সব খবর

শিরোনাম :