চালককে গাছের সঙ্গে বেঁধে পিকআপ ছিনতাই, আটক ৪

সাভার (ঢাকা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ অক্টোবর ২০২৩, ২২:২১

ঢাকার সাভারের ঢাকা-আরিচা মহাসড়কে চলন্ত পিকআপ থামিয়ে চালককে অস্ত্রের মুখে জিম্মি করে গাছের সাথে বেধে টাইলস বোঝাই পিকআপ ভ্যান ছিনতাইয়ের ঘটনায় ৪ জনকে আটক করেছে ঢাকা উত্তর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

এ সময় ছিনতাইকৃত টাইলসসহ পিকআপটিও উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার দুপুরে সাভারের ঢাকা জেলা উত্তর ডিবি পুলিশের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানান ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোবাশশিরা হাবীব খান (পিপিএম, সেবা)।

এর আগে বুধবার রাতে ঢাকা মহানগর, আশুলিয়া, ধামরাই ও কেরানিগঞ্জে অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন—ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানার মধ্যপাড়া আব্দুল্লাহপুর এলাকার মো. কাউছার (২৪), একই থানার খেজুরবাগ এলাকার মো. রফিকুল ইসলাম ফয়সাল (২৪), লক্ষ্মীপুর জেলার রায়পুর থানার পূর্ব কেওরা এলাকার মো. মিরাজুল ইসলাম সুমন (৩৫) ও মাদারীপুর জেলার রাজৈর থানার শংকরদী গ্রামের মো. মেহেদী হাসান মৃধা (২৬)।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার বলেন, গত ১২ অক্টোবর রাতে একটি পিকআপে ২ লাখ দুই টাকার মার্বেল পাথর বোঝাই করে রংপুরের উদ্দেশ্য রওনা হয় চালক মো. শহিদুল ইসলাম। তিনি ঢাকা-আরিচা মহাসড়কের ডেইরিগেট সংলগ্ন এলাকায় আসামিরা একটি সিএনজি দিয়ে পিকআপের গতিরোধ করেন। পরে চালককে বেধে মার্বেল পাথরের টাইলসের ওপরে ত্রিপল দিয়ে ঢেকে রেখে পিকআপটি ঢাকা-আরিচা মহাসড়কে ঘোরাতে থাকে। এক পর্যায়ে বিমশমাইল এলাকায় মহাসড়কের পাশে নির্জন জঙ্গলের একটি গাছের সাথে বেঁধে রাখে চালককে। পরে পিকআপটি নিয়ে আসামিরা পালিয়ে যায়। এ ঘটনায় ঢাকা উত্তর গোয়েন্দা পুলিশ তদন্ত শুরু করে এবং প্রথমে কাউসারকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্য মতে বাকিদের গ্রেপ্তার করে দুটি টাইলস ব্যাতিত সব টাইলস ও পিকআপটি উদ্ধার করে ডিবি পুলিশ। ঘটনার পর দিন সকালে পিকআপের মালিক শহিদুল বাদী হয়ে মামলা দায়ের করেছিলেন।

তিনি আরও বলেন, আসামিদের মধ্যে সিরাজুল ইসলাম সুমনের বিরুদ্ধে দুটি ও মেহেদী হাসান মৃধার বিরুদ্ধে ৮টি ডাকাতি ও দস্যুতার মামলা রয়েছে। তাদের গ্রেপ্তারের সময় ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক আমিনুল ইসলাম মৃধা ও একজন কনস্টেবল আহত হন। তারা প্রাথমিক চিকিৎসা নিয়ে বর্তমানে সুস্থ আছেন।

(ঢাকাটাইমস/২৬ অক্টোবর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :