বিএনপির মহাসমাবেশে হামলার নিন্দা চরমোনাই পীরের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ অক্টোবর ২০২৩, ২১:১২

শনিবার ঢাকায় বিএনপির মহাসমাবেশে পুলিশ ও আওয়ামী লীগের যৌথ হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (চরমোনাই পীর)।

শনিবার রাতে এক বিবৃতিতে তিনি বলেন, পুলিশ ও আওয়ামী লীগের যৌথ হামলা করে বিএনপির মহাসমাবেশ পণ্ড করে দেওয়া অত্যন্ত জঘন্য কাজ করেছে। সভা-সমাবেশ করার অধিকার সাংবিধানিক। এ অধিকার কেড়ে নিয়েছে সরকার। বিএনপির মহাসমাবেশ অনুষ্ঠানের ঘোষণা বেশ কিছুদিন আগেই করেছিল বিএনপি। তল্লাশির নামে সমাবেশে আসার পথে পথে বাধা, নানা প্রতিবন্ধকতা তৈরি, গ্রেপ্তার, সমাবেশের অনুমতি দেওয়া নিয়ে টালবাহানা এবং অনুমতি দেওয়ার পরেও সমাবেশে হামলা চালিয়ে ছত্রভঙ্গ করে দেওয়া ন্যক্কারজনক ঘটনা। এ ঘটনার মাধ্যমে ক্ষমতাসীন আওয়ামী লীগ আবারও প্রমাণ করল এদের হাতে মানুষের জান-মাল, ইজ্জত আব্রু কিছুই নিরাপদ নয়।

চরমোনাই পীর বলেন, এই হামলা সরকারের চরম ফ্যাসিবাদী চরিত্রের প্রকাশ। সরকারের এই হামলা মামলা গ্রেপ্তারের ফলে দেশ ও দেশের গণতান্ত্রিক ভবিষ্যৎ আরও গভীর সংকটে নিপতিত হবে। তিনি পুলিশ ও আওয়ামী লীগের হাতে হতাহতের ঘটনার নিন্দা জানিয়ে আহতদের উন্নত চিকিৎসা এবং গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের অবিলম্বে মুক্তির দাবি জানান। সেইসঙ্গে নিহত পুলিশের খুনিদের নিরপেক্ষ তদন্তের মাধ্যমে খুঁজে বের করার দাবি জানান।

বিবৃতিতে তিনি দমনপীড়ন নির্যাতনের পথ পরিহার করে ক্ষমতা ধরে থাকার একগুঁয়েমি মনোভাব পরিহার করার আহ্বান জানান। পাশাপাশি জনগণের আকাঙ্ক্ষা অনুযায়ী অবিলম্বে সরকারকে পদত্যাগ করে সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের জোর দাবি জানান। একতরফা নির্বাচনের আযোজন করা থেকে ফিরে আসার আহ্বান জানানও জানান তিনি।

ঢাকাটাইমস/২৮অক্টোবর/জেবি/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :