বিশ্বকাপের মধ্যেই পাকিস্তান দলের প্রধান নির্বাচকের পদত্যাগ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ অক্টোবর ২০২৩, ২৩:১২

অনেক স্বপ্ন নিয়ে ভারতে বিশ্বকাপ খেলতে এসেছিলো পাকিস্তান ক্রিকেট দল। কিন্তু টানা পাঁচ ম্যাচে হেরে ব্যাকফুটে চলে গেছে দলটি। কাল সেমির আশা বাঁচিয়ে রাখতে বাংলাদেশর মুখোমুখি হবে তারা। তবে তার আগেই বড় ধাক্কা খেলো দলটি। বিশ্বকাপের মধ্যেই পদত্যাগ করেছেন দলটির প্রধান নির্বাচক ইনজামাম উল হক।

সোমবার (৩০ অক্টোবর) পাকিস্তানের বিভিন্ন সংবাদমাধ্যম ইনজামাম উল হকের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে। জিও নিউজ জানিয়েছে, কোনো গবেষণা ছাড়াই ইনজামামের বিরুদ্ধে কথা বলা হয়েছে, প্রশ্ন তোলা হয়েছে। ফলে তিনি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন।

এর আগে অভিযোগ করা হয়েছিল, ইনজামাম এমন একটি কোম্পানির সঙ্গে যুক্ত, যেটির মালিক ক্রিকেটারদের এক এজেন্ট। ফলে ক্রিকেটারদের নির্বাচনে সেই এজেন্টের হাত থাকতে পারে বলে মনে করা হচ্ছে। কিন্তু এই অভিযোগকে ভিত্তিহীন বলে দাবি করেছেন পিসিবি নির্বাচক।

জানা গেছে, ‘ইয়াজো ইন্টারন্যাশনাল লিমিটেড’ নামে একটি কোম্পানির সঙ্গে চুক্তি রয়েছে ইনজামাম। সেই কোম্পানির মালিক তালহা রেহমানি। আর রেহমানি বাবর আজম, মোহাম্মদ রিজ়ওয়ান, শাহিন আফ্রিদিসহ পাকিস্তানের বেশ কয়েকজন ক্রিকেটারের এজেন্ট। তাতে দল নির্বাচনে এই এজেন্টের হাত থাকতে পারে বলে অভিযোগ ওঠে।

এক বিবৃতিতে ইনজামাম জানিয়েছেন, ‘কোনো এজেন্টের সঙ্গে আমার সম্পর্ক নেই। বিষয়টি আমি অনুসন্ধান করে দেখতে বলেছি। কিন্তু তার আগেই আমার বিরুদ্ধে প্রশ্ন তোলা হলো। এতে আমি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। এই মুহূর্তে যে কোনো অনুসন্ধানের জন্য আমি প্রস্তুত আছি।’

তিনি আরও বলেন, ‘আমি মানুষ এবং কষ্ট দেয় এসব। আমি পাকিস্তানকে ২০ বছর প্রতিনিধিত্ব করেছি। আমি এমন কেউ না যে আমাকে কেউ চেনে না। (প্রমাণ ছাড়া) এমন অভিযোগ করলে কষ্ট লাগে।’ ঢাকাটাইমস/৩০অক্টোবর/এনবিডব্লিউ

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :