লালমনিরহাটে গণমাধ্যমে সাংবাদিকতা শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩১ অক্টোবর ২০২৩, ১৭:৫৭

লালমনিরহাটে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের অংশগ্রহণে বাংলাদেশ প্রেস কাউন্সিল আয়োজিত গণমাধ্যমে হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দিনব্যাপী লালমনিরহাট সার্কিট হাউস সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের সহযোগিতায় এ কর্মশালার আয়োজন করে বাংলাদেশ প্রেস কাউন্সিল।

সাংবাদিকতার নীতিমালা, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও তথ্য অধিকার আইন অবহিতকরণ বিষয়ক এ কর্মশালায় জেলা কর্মরত সাংবাদিকরা অংশগ্রহণ করেন।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে উদ্বোধন করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম।

তিনি বলেন, জেলায় কর্মরত সংবাদকর্মীদের নামকরণ করতে হবে মিডিয়া হাউজের ওয়েবসাইটে। অনেকেই সাংবাদিক সাইনবোর্ড ব্যবহার করে মাদক ব্যবসা করছে। কাজেই সাংবাদিকদের ডাটা থাকলে কে সাংবাদিকতা করে আর কে হলুদ সাংবাদিকতা করে এটি চিহ্নিত করা যাবে এবং প্রেস কাউন্সিল থেকে আইডি কার্ড প্রদান করা হবে। ভুল সংবাদের বিপক্ষে কেউ অভিযোগ দায়ের করলে সেটি প্রমাণিত হওয়ার পর সর্বোচ্চ পাঁচ লাখ টাকা জরিমানা করতে পারবে প্রেস কাউন্সিল।

রিসোর্স পার্সন বাংলাদেশ প্রেস কাউন্সিল অতিরিক্ত সচিব শ্যামল চন্দ কর্মকার বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। গণমাধ্যম ঘুমন্ত জাতিকে জাগিয়ে তোলে। গণমাধ্যম ও সংবাদকর্মীদের ওপর মানুষের অবিচল আস্থা। এজন্য গণমাধ্যমকার্মীদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে হবে। তিস্তা ধরলা দিয়ে কত পানি চলে গেলো, কিন্তু সংবাদকর্মীদের মান উন্নয়ন হয়নি। আমরা এটি নিয়ে কাজ করছি।

এসময় আরও উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক টিএম মমিন, জেলা তথ্য অফিসার মামুনুর রশীদ। কর্মশালা শেষে সংবাদকর্মীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

(ঢাকা টাইমস/৩১অক্টোবর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :