বিশ্ব ইজতেমা ফেব্রুয়ারিতে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৫ নভেম্বর ২০২৩, ১৮:৪৪ | প্রকাশিত : ১৫ নভেম্বর ২০২৩, ১৮:৩৭

তাবলিগ জামাতের দুই গ্রুপের বিশ্ব ইজতেমা আগামী ফেব্রুয়ারিতে দুই পর্বে অনুষ্ঠিত হবে। টঙ্গীর তুরাগ তীরে ইজতেমার প্রথম পর্ব ২০২৪ সালের ২ থেকে ৪ ফেব্রুয়ারি এবং দ্বিতীয় পর্ব ৯ থেকে ১১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। বুধবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বৈঠক শেষে এসব তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ইজতেমার তারিখ নিয়ে দুই মাওলানার অনুসারীরা একমত হতে পারেননি। পরে আমরা ঠিক করে দিয়েছি। এবারের ইজতেমার প্রথম পর্বে অংশ নেবেন মাওলানা যুবায়েরের অনুসারীরা। তাদের ইজতেমা অনুষ্ঠিত হবে ২, ৩ ও ৪ ফেব্রুয়ারি। আর মাওলানা সাদপন্থীরা ইজতেমায় অংশ নেবেন ৯, ১০ ও ১১ ফেব্রুয়ারি।’

দেশের তাবলিগে জামাত অনুসারীদের সবচেয়ে বড় আয়োজন বিশ্ব ইজতেমা। প্রতিবছর টঙ্গীর তুরাগ নদীর তীরে দেশের বিভিন্ন স্থান থেকে জমায়েত হন তাবলিগ জামাত অনুসারীরা।

১৯৬৭ সাল থেকে তুরাগ নদের তীরে টঙ্গীর বিশাল ময়দানে তাবলিগ জামাতের বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হয়ে আসছে। ২০১১ সাল থেকে এই বিশ্ব ইজতেমা দুই পর্বে অনুষ্ঠিত হচ্ছে।

তাবলিগের শীর্ষ মুরব্বি ভারতের প্রখ্যাত মাওলানা সাদের একটি বক্তব্যকে কেন্দ্র করে ২০১৮ সালে বিশ্ব ইজতেমার আয়োজকদের মধ্যে বিভেদ সৃষ্টি হয়। এরপর থেকে দুই গ্রুপ দুই পর্বে ইজতেমায় অংশ নিচ্ছেন।

ঢাকা টাইমস/১৫নভেম্বর/কেএ

সংবাদটি শেয়ার করুন

ইসলাম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :