১১ ঘণ্টা পর উত্তরের পথে ট্রেন চলাচল স্বাভাবিক

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
| আপডেট : ২১ নভেম্বর ২০২৩, ১৬:০২ | প্রকাশিত : ২১ নভেম্বর ২০২৩, ১৫:০৯

টাঙ্গাইলের ঘারিন্দা রেল স্টেশনের বেতর এলাকায় রংপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী ‘রংপুর এক্সপ্রেস’ ট্রেনের ইঞ্জিনের পাশে লাগেজবাহী একটি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় অবশেষে ১১ ঘণ্টা পর ঢাকা ও উত্তরবঙ্গের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

মঙ্গলবার দুপুর ২টা ৩০ মিনিটের দিকে রেল যোগাযোগ স্বাভাবিক হয় বলে জানা গেছে।

টাঙ্গাইল রেলওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. আকবর ও বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল স্টেশনের ইনচার্জ রেজাউল করিম এ বিষয়টি নিশ্চিত করেন। বলেন, দুপুর ১টা ৫৩ মিনিটের দিকে উদ্ধার কাজ সম্পন্ন করে রিলিফ উদ্ধারকর্মীরা। পরে আড়াইটার দিকে রংপুর এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। এ সময় ঢাকা ও উত্তরবঙ্গের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

এর আগে সকাল ১০টা ২০ মিনিটে ঢাকা থেকে উদ্ধারকারী এক‌টি রি‌লিফ ট্রেন ঘটনাস্থলে এসে পৌঁছায়। বেলা সাড়ে ১০টার দিকে উদ্ধার কাজ শুরু করে উদ্ধারকর্মীরা। তবে যান্ত্রিক ত্রুটির কারণে সেটিও বিকল হয়ে পড়ে। যার জন্য ম্যানুয়াল পদ্ধতিতে উদ্ধারকাজ চালায় কর্তৃপক্ষ।

রংপুর এক্সপ্রেস ট্রেনটি ভোররাতে বঙ্গবন্ধু পূর্ব রেলস্টেশনে বিরতি নিয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। পথিমধ্যে ট্রেনটি ৪টা ৪০ মিনিটের দিকে টাঙ্গাইল রেল স্টেশনের বেতর এলাকায় পৌঁছালে ট্রেনটির ইঞ্জিনের পাশে লাগেজবাহী বগিটি হঠাৎ লাইনচ্যুত হয়। ফলে ঢাকা-উত্তরবঙ্গের যোগাযোগ বন্ধ হয়ে যায়।

রংপুর এক্সপ্রেস ট্রেনের একটি বগি লাইনচ্যুতের ফলে বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল‌স্টেশ‌নে ঢাকাগামী একতা এক্সপ্রেস, সেতু প‌শ্চি‌মে সিরাজগঞ্জ এক্স‌প্রেস ও জাম‌তৈল স্টেশ‌নে সিল্ক‌সি‌টি এক্স‌প্রেস ট্রেন ছাড়াও উত্তরবঙ্গগামী ধুম‌কেতু এক্স‌প্রেস মির্জাপু‌রের ম‌হেড়া এবং নীলসাগর এক্স‌প্রেস মির্জাপুর স্টেশ‌নে আটকা প‌ড়ে‌ যায়। এতে করে ট্রেনের যাত্রীরা চরম ভোগান্তি শিকার হয়।

(ঢাকা টাইমস/২১নভেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :