ডিএসই ও সিএসইতে সূচকের উত্থানে চলছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২৩, ১২:১১

ঢাকা স্টক এক্সচেঞ্জ- ডিএসইতে মূল্য সূচকের উত্থানে লেনদেন চলছে। আজ বুধবার লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ারের দর বেড়েছে। এদিন বেলা ১১টা পর্যন্ত ডিএসইতে ৯০ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ- সিএসইতেও সূচকের উত্থানের মধ্যদিয়ে লেনদেন শুরু হয়েছে। বুধবার ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২১৩ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ২ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১৩৪৯ ও ২১০১ পয়েন্টে রয়েছে।

এ সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৪৫ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১০৯টির, কমেছে ৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৮টি কোম্পানির শেয়ার।

সকাল সাড় ১০টা পর্যন্ত লেনদেনের শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো- খুলনা প্রিন্টিং, ফুওয়াং ফুড, সেন্ট্রাল ফার্মা, লিবরা ইনফিউশন, জিকিউ, ইয়াকিন পলিমার, প্যাসিফিক ডেনিমস, আজিজ পাইপ, ফুওয়াং সিরামিক ও বিডি থাই।

এর আগে বুধবার লেনদেন শুরুর প্রথম ৫ মিনিটে ডিএসইএক্স সূচক বাড়ে ৫ পয়েন্ট। সকাল ১০টা ১০ মিনিটে সূচক আগের অবস্থান থেকে আরও ২ পয়েন্ট বেড়ে যায়। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়। লেনদেন শুরুর ২০ মিনিট পর সকাল ১০টা ২০ মিনিটে সূচক আগের দিনের চেয়ে ১২ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২১৫ পয়েন্টে অবস্থান করে।

অন্যদিকে লেনদেন শুরুর আধা ঘণ্টা পর সকাল সাড়ে ১০টায় সিএসইর সিএএসপিআই সূচক ১৩ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৪১৯ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

এদিন সকাল সাড়ে ১০টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৮৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এ সময়ের মধ্যে ২১টি কোম্পানির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১১টি কোম্পানি শেয়ারেরদর।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/এফআই/এজে)

সংবাদটি শেয়ার করুন

পুঁজিবাজার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :