এত বড় নো বল, ভারতীয় পেসারের বিরুদ্ধে ফিক্সিংয়ের গন্ধ!

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০২৩, ১৮:০১

ক্রিকেট খেলায় পেস বোলারদের ক্ষেত্রে নো বল ডেলিভারি খুবই স্বাভাবিক ঘটনা।পেস বোলাররা দ্রুত বল ডেলিভারি দিতে গিয়ে অনেক সময়ই ক্রিজের বাইরে পা দিয়ে ফেলেন। যা ক্রিকেটে স্বাভাবিক ঘটনা। কিন্তু সেটা যদি নির্দিষ্ট সিমানা থেকে এক ফুট বাইরে হয় তাহলে নিশ্চিয় সন্দেহ জাগবে যা কারো মনে। সেটাই দেখা গেল চলমান আবুধাবি টি-টেন লিগে।

শনিবার (২ ডিসেম্বর) আবুধাবি টি-১০ লিগে চেন্নাই ব্রেভসের বিপক্ষে খেলা ছিল নর্দার্ন ওয়ারিয়র্সের। বল করতে গিয়ে ওয়ারিয়র্সের ভারতীয় বোলার অভিমন্যু মিথুন ক্রিজ থেকে প্রায় এক ফুট দূরে গিয়ে পা ফেলেন। সেটা দেখে বাকি ক্রিকেটাররাও হতবাক হয়ে যান। আম্পায়ার স্বাভাবিকভাবেই নো বল ডাকেন। এ ঘটনার পর সোশ্যাল মিডিয়ায় ভারতের সাবেক এই ক্রিকেটারের বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ উঠতে শুরু করেছে।

ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নর্দান ওয়ারিয়র্স তাদের নির্ধারিত ১০ ওভারে হজরতউল্লাহ জাজাইয়ের অর্ধশতকের সাহায্যে স্কোরবোর্ডে ১০৬/৩ রান তুলেছিল। টার্গেট তাড়া করতে গিয়ে ব্রেভসের ইনিংসের পঞ্চম ওভারে এই লম্বা নো বল করে সবাইকে অবাক করেন অভিমন্যু মিথুন। মুহূর্তেই এই নো বলের ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগও উঠতে শুরু করে।

পেসার মিথুনের এই অ্যাকশন দেখে অনেকেরই মনে পড়েছে পাকিস্তানের পেসার মোহাম্মদ আমিরের কথা। ২০১০ সালে পাকিস্তানের ফাস্ট বোলারও এমনই একটা খারাপ নো বল করেছিলেন। যেই ঘটনা ক্রিকেটে একরকম কলঙ্কের দাগ কেটে দিয়েছে। তবে অভিমন্যু মিথুনের বিরুদ্ধে এখনই তেমন কিছু বলা যাচ্ছে না।

ম্যাচটিতে ২ ওভার বোলিং করে ১১ রানে ২ উইকেট নিয়েছেন নর্দার্ন ওয়ারিয়র্সের পেসার অভিমন্যু। কিন্তু তার দল হেরেছে ৫ উইকেটে।

অভিমন্যু মিথুন ভারতের হয়ে ৪টি টেস্ট ও ৫টি ওয়ানডে খেলেছেন। ২০১০ সালে সাবেক অধিনায়ক এমএস ধোনির নেতৃত্বে অভিষেকের সুযোগ পান এই ফাস্ট বোলার। মিথুন ৪ টেস্টে ৯ উইকেট এবং ৫ ওয়ানডেতে ৩ উইকেট নিয়েছিলেন।

(ঢাকাটাইমস/০৩ ডিসেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

টাইগারদের বোলিং কোচ অ্যাডামস, ব্যাটিং কোচ হ্যাম্প

দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়লেন নামিবিয়ান ব্যাটার

এক সেঞ্চুরিতে প্রায় কোটি রুপির গাড়ি উপহার পেলেন বাবর আজম

ফাইনালের আগে বড় সুখবর পেল কুমিল্লা ভিক্টোরিয়ান্স

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের চূড়ান্ত সূচি প্রকাশ বিসিবির

পাপনের জন্য অটোগ্রাফসহ জার্সি পাঠিয়েছেন বিশ্বকাপজয়ী ডি মারিয়া

একাদশে মিলবে না সুযোগ, কান্নাভেজা চোখে অবসরের ঘোষণা কিউই পেসারের

‘মেসি, মেসি’ স্লোগান শুনে অশ্লীল অঙ্গভঙ্গি, শাস্তির শঙ্কায় এবার রোনালদো

মিরপুরে শান্তদের নিয়ে চন্ডিকা হাথুরুসিংহের রুদ্ধদ্বার অনুশীলন

বিপিএল: ফাইনালে কুমিল্লা, দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি সাকিব-তামিম

এই বিভাগের সব খবর

শিরোনাম :