নওগাঁ-২ আসনে দুই প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ

পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি, ঢাকা টাইমস:
| আপডেট : ০৬ ডিসেম্বর ২০২৩, ১০:৫২ | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০২৩, ১০:৪২

নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘন করায় নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শহীদুজ্জামান সরকার ও জাতীয় পার্টি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট তোফাজ্জল হোসেনকে সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দিতে নোটিশ দিয়েছে নির্বাচনি অনুসন্ধান কমিটি।

মঙ্গলবার বিকালে নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ মো. আহসান হাবিব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে। আগামী ১০ ডিসেম্বর দুপুরে পত্নীতলা উপজেলায় সিনিয়র সহকারী জজ আদালতের অস্থায়ী কার্যালয়ে সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখা প্রদানের জন্য তাদেরকে নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৩০ নভেম্বর ও বিভিন্ন সময়ে ধামইরহাট উপজেলা চত্বর ও পত্নীতলা উপজেলার নজিপুর বাজার এলাকায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শহীদুজ্জামান সরকারের উপস্থিতিতে দলীয় নেতাকর্মীরা ব্যানার ও ফেস্টুনসহ মোটরসাইকেল শোভাযাত্রা করে। এছাড়াও বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

অপরদিকে, গত ৩ ডিসেম্বর ধামইরহাট উপজেলা চত্বর ও পত্নীতলা উপজেলার নজিপুর বাজার এলাকায় জাতীয় পার্টি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট তোফাজ্জল হোসেনের উপস্থিতিতে দলীয় নেতাকর্মীরা ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ডসহ বিভিন্ন রঙ্গিন পোস্টার লাগিয়ে নির্বাচনি প্রচার শুরু করে। যা নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ১২ বিধির সুস্পষ্ট লঙ্ঘন। এতে জনগণের চলাচলের চরম প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। বিষয়টি বিভিন্ন সংবাদ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

সংসদ নির্বাচনে রাজতৈনিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ৬ (ঘ) ও ১২ নং বিধি লঙ্ঘনের দায়ে নির্বাচন কমিশনে ১৮ বিধি মোতাবেক শাস্তি মূলক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে না মর্মে আগামী ১০ ডিসেম্বর দুপুরে পত্নীতলা উপজেলায় সিনিয়র সহকারী জজ আদালতের অস্থায়ী কার্যালয়ে সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

কারণ দর্শানোর নোটিশ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার মুঠোফোনে বলেন, এমন কোনো চিঠি আমি পাইনি। এছাড়া নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন হয় এমন কোনো কাজ আমি এখন পর্যন্ত করিনি।

এ বিষয়ে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন মুঠোফোনে বলেন, এ বিষয়ে আমি কিছুই জানি না। আর আমাকে কারণ দর্শানোর কোনো নোটিশও দেওয়া হয়নি।

(ঢাকাটাইমস/০৬ডিসেম্বর/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

পূবাইলে লেগুনা-ইজিবাইক মুখোমুখি সংঘর্ষ, কলেজছাত্র নিহত

সোনারগাঁয়ে তিতাসের অভিযান, দেড় হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

সালথায় সাজার ভয়ে ইউপি সদস্যের বিদেশে অবস্থান, সেবাবঞ্চিত স্থানীয়রা

সরকারি হাসপাতালে ডেলিভারির দায়িত্বে পরিচ্ছন্নকর্মী, প্রাণ গেলো প্রসূতির

নিখোঁজের ৫দিন পর সবজি খেতে মিলল যুবকের লাশ

থানার ভিতরেই যুবককে পিটিয়ে জখম করলো এসআই!

নোয়াখালীতে খতনার সময় শিশুর পুরুষাঙ্গের অংশ বিচ্ছিন্ন করলো হাজাম

অপহরণের ৪ ঘণ্টা পর কিশোরী উদ্ধার, আটক ১

গুলি করে থানার পুকুরে ভাসিয়ে দিলে কিছুই করতে পারবেন না: ওসি আশাশুনি

ইউটিউব দেখে খতনার চর্চা, প্রতিবেশী কিশোরের হাতে শিশুর মৃত্যু

এই বিভাগের সব খবর

শিরোনাম :