নওগাঁ-২ আসনে দুই প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ

পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি, ঢাকা টাইমস:
| আপডেট : ০৬ ডিসেম্বর ২০২৩, ১০:৫২ | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০২৩, ১০:৪২

নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘন করায় নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শহীদুজ্জামান সরকার ও জাতীয় পার্টি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট তোফাজ্জল হোসেনকে সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দিতে নোটিশ দিয়েছে নির্বাচনি অনুসন্ধান কমিটি।

মঙ্গলবার বিকালে নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ মো. আহসান হাবিব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে। আগামী ১০ ডিসেম্বর দুপুরে পত্নীতলা উপজেলায় সিনিয়র সহকারী জজ আদালতের অস্থায়ী কার্যালয়ে সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখা প্রদানের জন্য তাদেরকে নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৩০ নভেম্বর ও বিভিন্ন সময়ে ধামইরহাট উপজেলা চত্বর ও পত্নীতলা উপজেলার নজিপুর বাজার এলাকায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শহীদুজ্জামান সরকারের উপস্থিতিতে দলীয় নেতাকর্মীরা ব্যানার ও ফেস্টুনসহ মোটরসাইকেল শোভাযাত্রা করে। এছাড়াও বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

অপরদিকে, গত ৩ ডিসেম্বর ধামইরহাট উপজেলা চত্বর ও পত্নীতলা উপজেলার নজিপুর বাজার এলাকায় জাতীয় পার্টি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট তোফাজ্জল হোসেনের উপস্থিতিতে দলীয় নেতাকর্মীরা ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ডসহ বিভিন্ন রঙ্গিন পোস্টার লাগিয়ে নির্বাচনি প্রচার শুরু করে। যা নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ১২ বিধির সুস্পষ্ট লঙ্ঘন। এতে জনগণের চলাচলের চরম প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। বিষয়টি বিভিন্ন সংবাদ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

সংসদ নির্বাচনে রাজতৈনিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ৬ (ঘ) ও ১২ নং বিধি লঙ্ঘনের দায়ে নির্বাচন কমিশনে ১৮ বিধি মোতাবেক শাস্তি মূলক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে না মর্মে আগামী ১০ ডিসেম্বর দুপুরে পত্নীতলা উপজেলায় সিনিয়র সহকারী জজ আদালতের অস্থায়ী কার্যালয়ে সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

কারণ দর্শানোর নোটিশ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার মুঠোফোনে বলেন, এমন কোনো চিঠি আমি পাইনি। এছাড়া নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন হয় এমন কোনো কাজ আমি এখন পর্যন্ত করিনি।

এ বিষয়ে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন মুঠোফোনে বলেন, এ বিষয়ে আমি কিছুই জানি না। আর আমাকে কারণ দর্শানোর কোনো নোটিশও দেওয়া হয়নি।

(ঢাকাটাইমস/০৬ডিসেম্বর/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

ধামরাইয়ে বিয়ের দাবিতে আ.লীগ নেতার বাড়িতে তরুণীর অনশন

বগুড়ায় নিজেদের অফিসে আগুনের মামলায় আ.লীগ ও ছাত্রলীগ নেতা আসামি

কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে ফেনীতে গায়েবানা জানাজা 

ব্রাহ্মণবাড়িয়ায় মাদক সেবনের টাকা না পেয়ে স্ত্রীকে খুন

মুক্তিযোদ্ধাদের কোনো কোটাই এখন আর নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

মাদারীপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলার শিকার ৬ সাংবাদিক

শেরপুরে পুলিশ সদস্যের সম্পদের পাহাড়, দুদককে তদন্তের নির্দেশ আদালতের

চাঁদপুর সদরে পুলিশের অভিযান, ৯ বিএনপি নেতা গ্রেপ্তার

সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি হলো ২ হাজার ৮শ মেট্রিক টন পেঁয়াজ

কুমিল্লায় আট মামলায় আসামি ৮ হাজার, গ্রেপ্তার ১৬০

এই বিভাগের সব খবর

শিরোনাম :