মির্জা ফখরুলকে কেন জামিন দেওয়া হবে না: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ ডিসেম্বর ২০২৩, ১৩:১৬ | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২৩, ১১:৪১

প্রধান বিচারপতির বাসভবনে হামলা-ভাঙচুরের ঘটনায় পুলিশের করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে অন্তর্বর্তীকালীন জামিন দেননি হাইকোর্ট। তবে তাকে কেন জামিন দেওয়া হবে না- এই মর্মে রুল করেছেন আদালত।

বৃহস্পতিবার বিচারপতি মো. সেলিম ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ ও রুল জারি করেন।

গত রবিবার সকালে বিএনপি মহাসচিবের জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়। জামিন আবেদনটি শুনানির জন্য সোমবার কার্যতালিকায় রাখা হয়। ওই দিন হাইকোর্ট বেঞ্চে বিষয়টি উপস্থাপন করে শুনানির জন্য আর্জি জানালে সংশ্লিষ্ট বেঞ্চ আজকের দিন ধার্য করেন।

আজ আবেদনটি কার্যতালিকায় ১৪৪ নম্বরে রেখে বেলা ১১টায় শুনানির জন্য সময় রাখা হয়।

শুনানি শেষে ব্চিারক তাকে জামিন না দিয়ে রুল জারি করেন।

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ চলাকালে সংঘর্ষের সময় কাকরাইলে প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে রমনা থানায় মামলা দায়ের করে। এরপর ২৯ অক্টোবর সকাল সাড়ে ৯টার দিকে গুলশানের বাসা থেকে মির্জা ফখরুলকে তুলে নিয়ে যায় ডিবি পুলিশ। দিনভর ডিবি কার্যালয়ে রাখার পর তাকে আটক দেখিয়ে রাতে আদালতে তোলা হয়। তার পর থেকেই কারাগারে রয়েছেন বিএনপি মহাসচিব। গত ২২ নভেম্বর মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন আবেদন করলে নিম্ন আদালত তা নামঞ্জুর করেন।

উল্লেখ্য, ওই মামলায় মির্জা ফখরুল ছাড়াও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, আব্দুল আউয়াল মিন্টু, আহমেদ আজম খান, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, নিতাই রায় চৌধুরী, শামসুজ্জামান দুদু, এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, ব্যারিস্টার শাহজাহান ওমর, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, ভিপি জয়নাল, মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক ফরহাদ হালিম ডোনার ও সদস্য সচিব আমিনুল হকসহ ৫৯ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/এফএ)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :