অবরোধে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে মাঠে বিজিবি-র‍্যাব

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২৩, ১১:৫৬

বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা দুইদিনের অবরোধে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের পাশাপাশি বিজিবি ও র‍্যাব মাঠে কাজ করছে।

বৃহস্পতিবার সকাল থেকে টহল, নিরাপত্তা চৌকির পাশাপাশি গোয়েন্দা তথ্য সংগ্রহ করছে বাহিনীটি। এছাড়া পণ্য ও যাত্রীবাহী পরিবহন নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে দিতে বিশেষ নিরাপত্তা দিচ্ছে র‍্যাব।

বিজিবি সদর দপ্তর জানিয়েছে, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে এদিন ঢাকা ও আশপাশের জেলায় ২০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। আর সারা দেশে ১৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন আছে।

এদিকে র‍্যাব সদর দপ্তর জানিয়েছে, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীসহ সারা দেশে র‍্যাব বিভিন্ন কার্যক্রম চালাচ্ছে। এরমধ্যে রাজধানীতে র‍্যাবের ১২৬টি টহল দলসহ সারা দেশে ৪১৮টি টইল দল মোতায়েন রয়েছে। তাছাড়া দূরপাল্লার গণপরিবহণ ও পণ্যবাহী পরিবহনকে র‍্যাব টহলের মাধ্যমে এস্কর্ট দিয়ে নিরাপদে গন্তব্যস্থলে পৌঁছে দিচ্ছে।

এছাড়াও যেকোনো ধরনের নাশকতা ও সহিংসতা প্রতিরোধে বাসস্ট্যান্ড, রেলস্টেশনসহ গুরুত্বপূর্ন স্থানে র‍্যাবের গোয়েন্দারা ছদ্মবেশে নজরদারি অব্যাহত রেখেছে।

২৮ অক্টোরের পর থেকে বিএনপি ও সমমনা দলগুলো অবরোধের ডাক দিয়ে আসছে। অবরোধে রাজধানী ঢাকাসহ বিভিন্ন এলাকায় বাস, ট্রেনসহ বিভিন্ন পরিবহনে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/এসএস/এফএ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :