সুবর্ণচরে দুর্বৃত্তের দেওয়া আগুনে পুড়ল ধান

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০২৩, ১৬:১৭

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজুবিলী ইউনিয়নের ৩নং ওয়ার্ডে আবদুল্ল্যা আল মামুন নামের এক কৃষকের এক একর জমির পাকা ধান রাতের আধারে আগুনে পুড়িয়ে দিয়েছে দূর্বৃত্তরা।

এতে ব্যপক ক্ষতির মুখে পড়েছেন ভুক্তভোগী ওই কৃষক।

সোমবার ভোরে চরজুবিলী ইউনিয়নের ৩নং ওয়ার্ডে এ ঘটনা ঘটেছে।

কৃষক আবদুল্ল্যা আল মামুন জানান, এই ধান থেকেই তার পরিবারের আগামী এক বছরের খাওয়ার চালের ব্যবস্থা হত। এছাড়া এখনও ধান কাটার কাজের লোকের টাকা পরিশোধ করতে পারেননি তিনি। কিছু ধান নিয়ে বিক্রি করে তাদের দেনা পরিশোধ করার কথা ছিল। কিন্তু কে-বা কারা তার এত বড় ক্ষতি করলো তিনি জানেন না।

স্থানীয় ইউপি সদস্য মো. সেলিম বলেন, মামুনের আর্থিক অবস্থা খারাপ। এই ধান তার পরিবারের আগামী এক বছরের চলার মতো ছিল। যারা এমন ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন তিনি।

সুবর্ণচর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ হারুন অর রশিদ বলেন, ঘটনাস্থলে উপ-সহকারী কৃষি কর্মকর্তাকে পাঠানো হয়েছে। ক্ষতিগ্রস্ত ধানচাষি যেন ক্ষতিপূরণ পান সে জন্য জরুরি ব্যবস্থা নেওয়া হবে।

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ন কবির বলেন, বিষয়টি অত্যন্ত দুঃখজনক। এ বিষয়ে এখনও পর্যন্ত কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/১১ডিসেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :